‘সরি’ বলতে পারেন না শাহরুখ খান!

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২০, ২০:০৫ | প্রকাশিত : ২৬ মে ২০২০, ১০:১৯

বলিউডের শাহেনশাহ শাহরুখ খান ছোট্ট কিন্তু অতি মূল্যবান একটি শব্দ উচ্চারণ করতে পারেন না। সে শব্দটি হল 'সরি'। এজন্য বিপাকেও পড়তে হয়েছে অনেক। প্রিয় বন্ধুদের সঙ্গে হয়েছে মনোমালিন্য। কথা থমকে গেছে বছরের পর বছর। তবুও এই অসাধ্যকে সাধন করতে পারেননি বলিউডের রাজা।

এই সরি না বলতে পারার কারণে বন্ধুত্বে চিড় ধরেছিল শাহরুখের। নব্বই দশক থেকেই সালমান খানের সঙ্গেও ভাল বন্ধুত্ব ছিল কিং খানের। কিন্তু ২০০৮ সালে সেই বন্ধুত্বে ছেদ পড়ে। বিবাদ যখন তুঙ্গে তখন সংবাদমাধ্যমেরও সামনে আসে। প্রায় ৫ বছর দুই তারকার মধ্যে কথাবার্তা বন্ধ ছিল। এমনকী কোনও ইভেন্টে দুজন দুজনের সঙ্গে সৌজন্যসূচক ব্যবহারটাও করতেন না। এই পর্যায়েই একবার একটি সাক্ষাৎকারে শাহরুখকে প্রশ্ন করা হয়।

২০১১ সালের একটি প্রেস কনফারেন্সে শাহরুখ স্বীকার করেন যে তিনি বন্ধুত্ব রাখতে পারেন না। সালমানের সঙ্গে তার বন্ধুত্ব নষ্ট হওয়ার একটা বড় কারণ ছিল এটাই যে শাহরুখ সালমানকে সরি বলতে পারেননি।

এই একই কথা তিনি আবার বলেন ‘কফি উইথ করণ’র সিজন থ্রি-তে এসে। সেখানে সলমনের সঙ্গে সম্পর্ক নিয়ে তাকে প্রশ্ন করা হলে শাহরুখ বলেন, যদি কেউ আমাকে অপছন্দ করে তাহলে আমি তাকে দোষ দেই না। কারণ সেটা তাদের জন্য নয়, সবটাই আমার জন্য। যদি সালমানের আমাকে নিয়ে সমস্যা হয়, তবে তার জন্য ১০০ শতাংশ দায়ী আমি। যদি ফারাহ-র আমাকে নিয়ে সমস্যা হয়, তবে নিশ্চয়ই আমি কোনও ভাবে তাকে দুঃখ দিয়েছি। আমার খুব বিষণ্ণ লাগে কাউকে আঘাত দিয়ে থাকলে। কিন্তু মজার ব্যাপার হল, কীভাবে সরি বলতে হয় তা জানা থাকলেও, আমি কিছুতেই সেটা বলে উঠতে পারি না। আর সেটা অন্য কারও দোষ নয়। আমি কোনও পুরনো বন্ধুকে জড়িয়ে ধরে বলতে পারি না যে ফিরে এসো। আমি আমার বাবা-মায়ের সঙ্গেও সেটা করে উঠতে পারিনি।

তিনি আরও বলেন, সালমান যদি আমার কারণে বিরক্ত হয়ে থাকে, তবে সেটা ওর দিক থেকে ও ঠিক। যদি আমি ফোনটা তুলে একবার সরি বলতে পারতাম। কীভাবে সরি বলতে হয় আমি জানি না, আর নতুন করে শেখার জন্য বয়সটা অনেক বেড়ে গিয়েছে।

২০১০ সালেও সালমান একবার প্রকাশ্যে বলেছিলেন, একমাত্র ঈশ্বরই পারেন আমাদের বন্ধুত্ব ফিরিয়ে দিতে কিন্তু সেটা ঘটছে না।

দুই তারকার মধ্যে এই মনোমালিন্য অবশ্য তার পরে খুব বেশি সময় থাকেনি। ২০১৩ সালের একটি ইফতার পার্টিতে দুই তারকার মিটমাট হয়। তার পর থেকে অবশ্য আর তেমন কিছু ঘটেছে বলে শোনা যায়নি।

এখন বলিউডের রুপ পাল্টেছে। একটা সময় নায়কে-নায়কে রেষারেষি ছিল প্রবল। বিগত ১০ বছরে যদিও বলিউড সেখান থেকে বেরিয়ে এসেছে। এখন প্রত্যেকেই প্রত্যেকের কাজ নিয়ে কথা বলেন, সোশাল মিডিয়ায় পরস্পরকে বাহবা দেন। সালমান আর শাহরুখও চলতি ট্রেন্ডেই হাঁটছেন। (ঢাকাটাইমস/২১মে/টি এ টি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :