পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২০, ১৪:৫২

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সম্মুখযুদ্ধে থেকে লড়ছে পুলিশ সদস্যরা। কোয়ারেন্টাইন নিশ্চিত, অসুস্থ মানুষকে হাসপাতালে নেওয়া, করোনায় মৃত ব্যক্তির দাফন-কাফন সবই করছেন তারা। সংক্রমণের বিস্তার ঠেকাতে মাঠে কাজ করতে গিয়ে অচেনা এই ভাইরাসটিতে পুলিশে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে।

গত ২৪ ঘন্টায় নতুন করে ১৫২ জন পুলিশ সদস্যর শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে বাহিনীটির মোট ৪০৫৩ জন সদস্য প্রাণসংহারি ভাইরাসটিতে আক্রান্ত হলেন। এছাড়া সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১১৯ জন। আর মৃত্যু হয়েছে ১৪ জনের।

মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য পাওয়া গেছে। সদর দপ্তর জানায়, চলমান করোনাযুদ্ধে সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে পুলিশে করোনায় আক্রান্তদের মধ্যে ১১১৯ জন সুস্থ হয়েছেন। এদের অনেকেই জনগণের সেবায় কাজে যোগ দিয়েছেন।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উন্নত ও মানসম্মত চিকিৎসার কারণে সুস্থতার হার দ্রুত বাড়ছে বলে মনে করে সদর দপ্তর।

পুলিশে করোনার সংক্রমণ ঝুঁকি কমাতে বাহিনী প্রধান ড. বেনজীর আহমেদের নির্দেশে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালসহ একটি বেসরকারি হাসপাতাল ভাড়া করা হয়েছে।

আজ মঙ্গলবার পর্যন্ত সারাদেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬৭৫১। আর গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১১৬৬ জন। নতুন করে ২১ জনের মৃত্যু হওয়ায় এই সংখ্যাটা এখন ৫২২।

(ঢাকাটাইমস/২৬মে/এসএস/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :