ইতালিতে প্রাণহানি ৩৩ হাজার ছাড়াল

কমরেড খোন্দকার, ইউরোপ ব্যুরো
 | প্রকাশিত : ২৭ মে ২০২০, ২৩:৫৮

চীনের উহান শহর থেকে শুরু হওয়া করোনাভাইরাসে বিপর্যস্থ ইতালি। বুধবার দেশটিতে প্রাণহানি ৩৩ হাজার ছাড়িয়েছে। বুধবার ২৭ মে দেশটিতে মৃত্যুবরণ করেছে ১১৭ জন। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মোট মৃত্যুবরণ করেছে ৩৩ হাজার ৭২ জন।এ দিন নতুন আক্রান্ত ৫৮৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত দুই লাখ ৩১ হাজার ১৩৯ জন।

গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৫০৫ জন। দেশটিতে এখনো চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫০ হাজার ৯৬৬ জন। আজ সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই হাজার ৪৪৩ জন এবং মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লক্ষ ৪৭ হাজার ১০১ জন বলে জানিয়েছেন নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি।

জনগণকে সুরক্ষা দিতে ইতালি সরকার করোনা মোকাবিলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে। দেশটিতে সামাজিক দূরত্ব বজায় রেখে লকডাউন শিথিল করা হচ্ছে পর্যায়ক্রমে। ইতিমধ্যে দোকানপাট এবং রেস্তোরাঁ খুলে দেয়া হয়েছে। দীর্ঘ তিন মাস পরে মনে হচ্ছে ইতালি কিছুটা হলেও প্রাণ ফিরে পেয়েছে। আগামী ৩ জুন থেকে দেশটিতে লকডাউন শিথিলের অংশ হিসাবে এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যেতে পারবে ইতালির সাধারণ জনগণ। দীর্ঘ তিন মাস পর মনে হচ্ছে ইতালি কিছুটা হলেও প্রাণ ফিরে পেয়েছে। তবে ইতালির জনপ্রিয় ফুটবল লীগ সিরি ‘এ’ সহ দেশের অন্যান্য সব ধরনের প্রতিযোগিতা আগামী ১৪ জুনের আগে শুরু করা কোনোভাবেই সম্ভব নয় বলে জানিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি)। যদিও ১৩ জুন ফুটবল মাঠে ফেরানোর সম্ভাব্য একটি তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু সরকারের নির্দেশনা অনুযায়ী তারিখটি পিছিয়ে দিতে বাধ্য হচ্ছে ইতালিয়ান ফুটবল। করোনা মহামারীর কারণে গত ৯ মার্চ থেকে ইতালিয়ান মৌসুম বন্ধ করে দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৭মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :