চাল কেলেঙ্কারি: কাপাসিয়ায় দুই ইউপি সদস্য বরখাস্ত

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২০, ২২:১৬

অতি দরিদ্র জনগোষ্ঠীর মাঝে বিতরণের জন্য সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল কেলেঙ্কারির অপরাধে বৃহস্পতিবার কাপাসিয়ার দুই ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

ইতিপূর্বে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমত আরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের অপরাধ প্রমাণিত হওয়ায় একজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও অন্যজনকে দুই মাসের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেন।

১০ টাকা কেজির চাল হাতিয়ে নিয়ে স্থানীয় লোকজনের কাছে বিক্রি করার অপরাধে গত ১৬ এপ্রিল ভ্রাম্যমাণ আদালত উপজেলার চাঁদপুর ইউনিয়নের সংরক্ষিত (৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড) মহিলা সদস্য বিলকিছ বেগমকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। অন্যদিকে কার্ডধারীদের কাছ থেকে ছয়টি কার্ড হাতিয়ে নিয়ে গত ছয় মাস যাবৎ ১০ টাকা কেজির চাল উত্তোলন করে আত্মসাতের অপরাধে গত ২৬ মে রায়েদ ইউনিয়নের ৮ নম্বর সদস্য বোরহানউদ্দিকে দুই মাসের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরা বিষয়টি নিশ্চিত করে বলেন, ইতিপূর্বে ভ্রাম্যমাণ আদালতে অপরাধ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে আইনানুগ বিভাগীয় ব্যবস্থা নিতে আমি সুপারিশ করেছি। জনস্বার্থে বিষয়টি গুরুত্ব দিয়ে বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপসচিব ইফতেখার আহম্মেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাদের দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :