মির্জাপুরে পানিতে তলিয়ে যাওয়া ধান কেটে দিয়েছে ছাত্রলীগ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ২০:২০

টানা বৃষ্টিতে টাঙ্গাইলের মির্জাপুরের ফতেপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের ৫৫০ একর জমির ধান তলিয়ে গেছে। এতে দিশেহারা হয়ে পড়েছেন এসব গ্রামের কৃষকরা। এমন অবস্থায় ওই ইউনিয়নের সুতানরি গ্রামের ফারুক হোসেন নামে এক বর্গাচাষির পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগ নেতারা। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পানিতে তলিয়ে যাওয়া তার ৩০ শতাংশ জমির ধান কেটে দেন তারা।

ফতেপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিকদার, সহসভাপতি আলামিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জন কবিরের নেতৃত্বে নেতাকর্মীদের ২০/৩০ জনের একটি দল ধান কাটায় অংশ নেন। তলিয়ে যাওয়া এসব ধান কেটে নৌকাযোগে ওই কৃষকের বাড়িতে পৌঁছে দেন তারা।

মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সম্পাদক সাইফুল ইসলাম সিয়াম জানান, গত দুই দিনে একাধিক সংবাদমাধ্যমে পানিতে ধান তলিয়ে যাওয়ার খবর প্রকাশিত হলে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক তাহরীম হোসেন সীমান্তের নজরে আসে। তিনি মির্জাপুর উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের ওই এলাকার কৃষকদের সহযোগিতার নির্দেশ দিলে রবিবার থেকে তারা ধান কাটার এ কার্যক্রম শুরু করেন। তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে বর্গাচাষী ফারুক হোসেন জানান, পানিতে তলিয়ে যাওয়া ধান কাটতে চায় না শ্রমিকরা। ছাত্রলীগের নেতারা তার ধান কেটে দেওয়ায় তিনি বিরাট ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছেন।

ঢাকাটাইমস/৩১মে/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত