প্রিয়াঙ্কাকে ভণ্ড বলে সমালোচনায় মুখর নেটিজেনরা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২০, ১১:২৫

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া সামাজিক মাধ্যমে কড়া সমালোচনার মুখে পড়েছেন। যুক্তরাষ্ট্রের এক পুলিশ অফিসের দ্বারা কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট দিয়েছেন প্রিয়াংকা তারপরই নেটিজেনদের তোপের মুখে পড়েছেন তিনি।

জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে 'আমি নিঃশ্বাস নিতে পারছি না' এমন একটি লেখার ছবিসহ প্রিয়াংকা পোস্টে লিখেছেন, অনেক কাজ করার দরকার আছে এবং এটি আন্তর্জাতিক স্তরে পৃথক স্তরে শুরু করা দরকার। আমাদের নিজেদের শিক্ষিত করার এবং এই ঘৃণার অবসান ঘটাতে দায়বদ্ধ। মার্কিন যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বে এই ঘটনার সমাপ্তি হওয়া দরকার। আপনি যেখানেই থাকুন না কেন, আপনার পরিস্থিতি যাই হোক না কেন, কারোরই এমন মৃত্যু সঠিক নয়, বিশেষত অন্যের হাতে তার ত্বকের রঙের কারণে।

২৫ মে জর্জ ফ্লয়েডকে এক মিনিয়াপলিস পুলিশ অফিসার ঘাড়ে চাপ দিলে মারা গিয়েছিলেন। তিনি সেখানেই শুয়েছিলেন, নিজের জীবনের জন্য লড়াই করেছিলেন, শ্বাস নিতে লড়াই করেছেন এবং অন্যান্য কর্মকর্তারা সেখানে দাঁড়িয়ে দেখেন। এই কর্মকর্তার বিরুদ্ধে এখন হত্যার অভিযোগ আনা হয়েছে। জর্জ, আমি আপনার পরিবারের জন্য প্রার্থনা করছি।

প্রিয়াংকার এমন পোস্টের পরই নেটিজেনরা ভণ্ড বলে উল্লেখ করেন। তারা তার সমালোচনা করে বলেন, ভারতে সংখ্যালঘু নির্যাতনের ঘটনা হরহামেশা ঘটলেও সেটি নিয়ে প্রিয়াংকার মাথা ব্যাথা নেই। তিনি নিজের দেশের বিষয়ে সোচ্চার না হয়ে যুক্তরাষ্ট্রের ঘটনায় সোচ্চার হয়েছেন।

নেটিজেনরা তার সমালোচনা করে বলেছেন, ভারতে দলিত ও মুসলিমদের ওপর নির্যাতনের বহু ঘটনা ঘটলেও নীরব থাকেন প্রিয়াংকা।

একজন লিখেছেন, প্রিয়াঙ্কা যুক্তরাষ্ট্রের পুলিশের বর্বরতা নিয়ে পোস্ট করেছেন কিন্তু একই ঘটনায় দোষী হলেও পাঞ্জাবের কেপিএস গিলের সঙ্গে উদযাপন করেছেন। আমি এমন সুর বদল করা তারকা আর দেখিনি।

আরেকজন লিখেছেন, ফ্লয়েডের মৃত্যু নিয়ে সোচ্চার হয়েছেন প্রিয়াংকা, তার পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন। কিন্তু দিল্লিতে আখলাখ, রোহিত, নাজীব এদের হত্যার বিষয়ে তিনি তার স্বর উঁচু করেননি।

এছাড়া অনেকে প্রিয়াংকার সমালোচনা করে বলেছেন, ত্বকের রঙের কারণে কেউ হিংসার শিকার হোক তা চান না প্রিয়াংকা অথচ তিনি ত্বক ফর্সা করা ক্রিমের বিজ্ঞাপন করেন। সূত্র: দ্য নিউজ

ঢাকা টাইমস/০২জুন/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :