মার্কিন তরুণীকে প্রেসিডেন্ট হাউসে ধর্ষণ করেন পাক মন্ত্রী!

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৬ জুন ২০২০, ২১:১০ | প্রকাশিত : ০৬ জুন ২০২০, ২১:০৪

পাকিস্তানের সাবেক এক মন্ত্রী দেশটির প্রেসিডেন্ট হাউসে তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ এনেছেন মার্কিন সংবাদিক তথা ব্লগার সিন্থিয়া ডি রিচি, যিনি পর্যটক হিসেবে এসে দেশটির রাজনীতিকদের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন।

অভিযোগের তীর যার দিকে সেই রহমান মালিক পাকিস্তানে সাবেক অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী। যদিও তিনি এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তবে নিরপেক্ষ তদন্ত হলে তার অভিযোগের সাপেক্ষে যাবতীয় তথ্যপ্রমাণ তুলে ধরবেন বলে জানিয়েছেন মার্কিন তরুণী।

শুক্রবার ফেসবুক লাইভে তিনি পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) নেতৃত্বের বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে সরব হন। সিন্থিয়া শুধু ধর্ষণের অভিযোগই আনেননি একইসঙ্গে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি তার শরীরে হাত তোলেন বলেও দাবি করেছেন।

তিনি বলেন, ‘২০১১ সালে পাকিস্তানের সেই সময়ের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী রহমান মালিক আমাকে ধর্ষণ করেন। ঠিকই শুনেছেন। আরও একবার বলছি, রহমান মালিক আমাকে ধর্ষণ করেছেন।’

বর্তমানে ইমরান খান সরকারের ঘনিষ্ঠ বলে পরিচিত দেশটিতে আসার পর থেকে বরাবরই পাকিস্তানের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে আগ্রহ প্রকাশ করে এসেছেন।

ফেসবুক পোস্টে সিন্থিয়া লিখেছেন, ২০১১ সালে আল কায়দা নেতা ওসামা বিন লাদেনের বিরুদ্ধে অ্যাবোটাবাদের একটি বাড়িতে অভিযান চালায় মার্কিন সেনা। তাতে মৃত্যু হয় লাদেনের। সেসময় ভিসা নিয়ে কথা বলতে রহমান মালিকের সঙ্গে তার বাসভবনে দেখা করেন তিনি।

সেখানে ঘুমের ওষুধ মেশানো পানীয় খাইয়ে রহমান মালিক তাকে ধর্ষণ করেন। সেসময় পাকিস্তানে পিপিপির সরকার ক্ষমতায়। তাই সেখানে তাকে কেউ সাহায্য করবে না ভেবে সেসময় এ নিয়ে তিনি মুখ খোলেননি।

ইসলামাবাদে প্রেসিডেন্ট হাউসে থাকাকালীন প্রাক্তন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি এবং প্রাক্তন মন্ত্রী মখদুম সাহাবুদ্দিন তার গায়ে হাত তোলেন বলেও দাবি করেছেন সিন্থিয়া।

সিন্থিয়ার গায়ে হাত তোলার কথা অস্বীকার করেছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানিও।

সেসময় পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন আসিফ আলি জারদারি। তার স্ত্রী পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ব্যক্তিগত জীবন নিয়েও একাধিক মন্তব্য করেছিলেন সিন্থিয়া।

প্রকাশ্যে পিপিপি দলীয় নেতৃত্বের বিরুদ্ধে মুখ খোলায় জারদারি পরিবার ও পিপিপি তাকে হুমকি ও তার পরিবারকে হেনস্থা করছে বলেও দাবি করেন সিন্থিয়া। বর্তমানে পাকিস্তানি এক নাগরিকের বাগদত্তা সিন্থিয়া হবু স্বামীর প্রেরণায় সত্যিটা সামনে তুলে আনতে পেরেছেন বলে জানিয়েছেন।

এই মুহূর্তে ইসলামাবাদেই রয়েছেন সিন্থিয়া। সেখানে চিত্রনির্মাতা হিসাবে কাজ করেন তিনি। বিভিন্ন পত্রপত্রিকায় লেখালেখিও করেন। ইংরেজির পাশাপাশি সাবলীল উর্দু এবং পঞ্জাবিও বলতে পারেন।

এদিকে যাবতীয় অভিযোগ খারিজ করেছেন রহমান মালিক। শনিবার তার মুখপাত্র এক বিবৃতিতে বলেন, ‘এ নিয়ে সরাসরি কোনও মন্তব্য করতে চান না রহমান মালিক। কিন্তু সমস্ত অভিযোগ অস্বীকার করছেন তিনি। এ সমস্ত অভিযোগের কোনও সত্যতা নেই। রহমান মালিককের ভাবমূর্তি নষ্ট করতেই এই ধরনের মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। এক জন বিশেষ ব্যক্তি ও সংগঠনের নির্দেশ মতো কাজ করছেন ওই মার্কিন মহিলা।’

উল্লেখ্য, ২০০৯ সালে পর্যটক হিসাবে প্রথমবার পাকিস্তানে পা রাখেন সিন্থিয়া ডি রিচি। অল্পদিনের মধ্যেই দেশটির রাজনৈতিক মহলে ওঠাবসা শুরু হয় তার।

এই মার্কিন তরুণীর দাবি, আন্তর্জাতিক মহলে পাকিস্তানের ভাবমূর্তি যাতে সঠিকভাবে তুলে ধরা যায়, তা নিয়ে আলোচনা করতে তার সঙ্গে সাক্ষাৎ করেন তথকালীন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি এবং তার সরকারের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী রহমান মালিক।

শুধু তাই নয় পিপিপির জনসংযোগ বিভাগের দায়িত্ব সামলেছেন বলেও দাবি করেছেন সিন্থিয়া। তবে একসময় পিপিপির অন্দরে ওঠাবসা থাকলেও এখন ক্ষমতাসীন ইমরান খান সরকারের সঙ্গে দহরম মহরম রয়েছে তার।

ভিডিও দেখতে ক্লিক করুন

(ঢাকাটাইমস/০৬জুন/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

বাতাসের মাধ্যমে করোনা ছড়ানোর প্রমাণ পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

উত্তর মেসিডোনিয়ায় ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশি উদ্ধার

চীনের প্লেগের ‘উচ্চ ঝুঁকি’ নেই: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

চীন যুক্তরাষ্ট্রের ভবিষ্যতের জন্য বড় হুমকি:এফবিআই পরিচালক

একদিনে যুক্তরাষ্ট্র-ব্রাজিলেই আক্রান্ত লক্ষাধিক, মৃত ২৩০০

করোনায় একদিনে আক্রান্ত দুই লক্ষাধিক, মৃত্যু সাড়ে ৫ হাজার

ঘর থেকে বের হলেই মাস্ক পরুন: ব্রিটেনের রয়াল সোসাইটি

করোনা নিয়ে হাসি-তামাশার পর আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট

মিয়ানমারের সেনাপ্রধান ও উপপ্রধানের বিরুদ্ধে ব্রিটেনের নিষেধাজ্ঞা

বাতাসে ভেসে বেড়ায় করোনা, দাবি বিজ্ঞানীদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :