এখনো পুরোপুরি ঝুঁকিমুক্ত নন ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০২০, ১৩:১৩

শারীরিকভাবে আগের অবস্থাতেই আছেন করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। শনিবার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও তিনি এখনো পুরোপুরি ঝুঁকিমুক্ত নন।

রবিবার গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ বলেন, ‘শনিবার কিছুটা উন্নতি হলেও স্যার আগের মতোই আছেন।’

গত ২৫ মে করোনায় আক্রান্ত হওয়ার পর প্রথমে বাসায় চিকিৎসা নেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। পরে তিনি গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি হন। তার স্ত্রী এবং ছেলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে আছেন।

গত বৃহস্পতিবার রাতে জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয় বলে গত শুক্রবার সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে জানানো হয়। তার শ্বাসকষ্ট বেড়েছিল। গতকাল শনিবার সকালে তার অবস্থা আগের চেয়ে কিছুটা উন্নতির দিকে বলে জানানো হয়।

গণস্বাস্থ্যের জনসংযোগ কর্মকর্তা জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী স্থিতিশীলই আছেন। অক্সিজেন চলছে। শ্বাসকষ্ট কিছুটা আছে।

শনিবার রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুর কাদির আহমেদের বরাতে গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে জানানো হয়, 'ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। যদিও উনি এখনো পুরোপুরি ঝুঁকিমুক্ত নন। উনাকে গতকাল রাতে ডায়ালাইসিস দেয়া হয়েছে এবং প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। আজ আবারো ডায়ালাইসিস দেয়া হয়েছে। স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসের জন্য অক্সিজেন থেরাপি লাগছে। আগে সপ্তাহে তিনদিন ডায়ালাইসিস লাগলেও পরিস্থিতির সাপেক্ষে উনার চিকিৎসক প্রতিদিন ডায়ালাইসিস করার সিদ্ধান্ত নিয়েছেন।'

(ঢাকাটাইমস/০৭জুন/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :