স্টনিয়ারের সঙ্গে চুক্তি নবায়ন করল বিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুলাই ২০২০, ১২:২১ | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ১২:১৯

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টাইগার যুবাদের অসামান্য সাফল্যের নেপথ্যের নায়ক হিসেবে দেখা হয় অভিজ্ঞ ফিটনেস ট্রেনার রিচার্ড স্টনিয়ারকে। ২০১৮ সালের জুলাইয়ে বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিটের ট্রেনার হিসেবে কাজ শুরু করেন স্টনিয়ার। বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের ফিটনেস যেন তার নিজের হাতে গড়া। সফলতা তো স্পষ্টই- তার অধীনে দল জিতেছে বিশ্বকাপ। স্টনিয়ারের সঙ্গে বোর্ডের চুক্তি নবায়ন অনুমিতই ছিল।

এই ইংলিশম্যানের সঙ্গে চুক্তি বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০২০ আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পেয়ে দুর্দান্ত সাফল্য এনে দেওয়া স্টনিয়ার ২০২২ সাল পর্যন্ত বিসিবির সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এই সুখবর জানিয়েছেন স্টনিয়ার নিজেই। বিশ্বজয়ের পর নতুন করে দায়িত্ব পাওয়াকে ‘স্বপ্নপূরণ’ হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। জানিয়েছেন, মাঠে ফিরতে মুখিয়ে আছেন তিনি।

সাত বছরেরও বেশি সময় ধরে পেশাদার ট্রেনার হিসেবে কাজ করে আসেছেন স্টনিয়ার। বাংলাদেশে আসার আগে তিনি কাজ করেছিলেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসর পাকিস্তান সুপার লিগ-পিএসএলে। লাহোর কালান্দার্সের হয়ে তার ঐ কাজ করার পরই মূলত ক্রিকেট অঙ্গনের নজরে আসেন তিনি। এর আগে কাজ করেছেন দেদশটির প্রথম শ্রেণির ক্রিকেটেও। এরই ধারাবাহিকতায় তাকে বাংলাদেশের হাই পারফরম্যান্স ইউনিটের ট্রেনার হিসেবে নিয়োগ দেয় বিসিবি।

গোছালেরা কাজ ও বন্ধুবৎসল আচরণের কারণে খ্যাতি রয়েছে তার। ‘রিচার্ড স্টনিয়ার স্পোর্ট অ্যান্ড ফিটনেস প্রফেশনাল’ নামে একটিট প্রতিষ্ঠানও রয়েছে এই অভিজ্ঞ ট্রেনারের।

(ঢাকাটাইমস/০৭ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :