কেমন রেইনকোট চাই

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ০৮:০১

আষাঢ় মাস। বর্ষাকাল চলছে। এই মেঘ, এই বৃষ্টি। এই সময়ের সঙ্গী রেইনকোট বা ছাতা। কমপ্যাক্ট নগরে জীবনে ছাতা বয়ে বেড়ানোর সময় কই। কিন্তু রেইনকোট অনায়াসে ব্যাগে নিয়ে ঘোরা যায়। জেনে নিন রেইনকোটের দাম দর ও রকমফের।

প্রকারভেদ

একটু লং টাইপের রেইনকোটগুলো সাধারণত মেয়ে ও শিশুদের জন্য। এসব রেইনকোটে বোতাম থাকে। জিপারের ব্যবহার কম। তবে রঙের ক্ষেত্রে বৈচিত্র্য রয়েছে। আছে গাঢ় নীল, হলুদ, আকাশি, গোলাপি ও কালো। এসব লং রেইনকোটে দু্ই ধরনের হুডির দেখা মিলবে। লং ও শর্ট। হুডি আলাদা করে রাখার জন্য আছে চেইন।

দুই পিসের রেইনকোট ছেলেদের জন্য। সঙ্গে হুডিও আছে। ছেলেদের রেইনকোট ছাই, কালো ও বাদামি রঙেরই বেশি দেখা যায়। রেইনকোটের দাম নির্ভর করে এর কাপড়ের মান ও স্তরের ওপর।

বাজারে পাওয়া যায় যেসব রেইনকোট তা সাধারণত পলিয়েস্টার অথবা প্যারাসুট কাপড়ের। এর বাইরে কম দামে পাবেন প্লাস্টিকের রেইনকোটও। একরঙা রেইনকোটগুলো পাবেন বিভিন্ন ব্র্যান্ডের লোগোর ছাপসংবলিত। বেশি দামের মধ্যে ডার্বিসুপার, কমফোর্ট, ব্রিদবেল, রেড চ্যাম্পিয়ন ইত্যাদি ব্যান্ডের রেইনকোর্ট বেশি চলছে। দীর্ঘদিন ব্যবহারও করা যায়। আর কম দামের মধ্যে আছে প্যারাসুট, বিগবস, ফিলিপস, পলিয়েস্টার, ওয়াটারপ্রুফ। প্লাস্টিকের রেইনকোট না কিনে প্যারাসুট কাপড়ের রেইনকোট কেনাই ভালো। কারণ এগুলো দীর্ঘস্থায়ী। আমাদের দেশে যেসব রেইনকোর্ট পাওয়া যায় তার অধিকাংশই চায়না থেকে আমদামি করা।

দরদাম

শিশুদের জন্য রেইনকোট পাওয়া যাবে ৫০০ থেকে ৮০০ টাকার মধ্যে, এর বাইরে পালসার অথবা ডিসকভারির টু-পিস রেইনকোটগুলোর দাম পড়বে ৭০০ থেকে ৮০০ টাকা। অরবিটের ওভারকোট রেইনকোটের দাম পড়বে ৭০০ থেকে ১০০০ টাকার মধ্যে। পিভিসি কাপড়ের রেইনকোট পাওয়া যাবে ৭০০ থেকে ১০০০ টাকার মধ্যে। ফুজির দাম পড়বে ১২০০ থেকে ১৫০০ টাকা। ডার্বিসুপার, কমফোর্ট, ব্রিদবেল, রেড চ্যাম্পিয়ন ব্যান্ডের রেইনকোট পাবেন ১৫০০ টাকার মধ্যে। আরো কম দামে বড়দের রেইনকোট পাবেন নোভানা, ইসক্লিপ। দাম ৫০০ টাকা। তবে এই করোনাকালে দামের হেরফের খানিকটা হবেই। সব কিছুরই যে বাড়তি দাম।

কোথায় পাবেন

রাজধানীর প্রায় সব মার্কেটেই কমবেশি রেইনকোট পাওয়া যায়। তবে এর মধ্যে নিউ মার্কেট, বায়তুল মোকাররমের স্টেডিয়াম মার্কেট, গুলিস্তান, ফার্মগেট, পলওয়েল মার্কেট উল্লেখযোগ্য। রেইনকোট কেনার সময় দেখে শুনে কিনুন।

(ঢাকাটাইমস/৮জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :