করোনায় চলে গেলেন যমুনা গ্রুপের চেয়ারম্যান বাবুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০২০, ১৬:৫১ | প্রকাশিত : ১৩ জুলাই ২০২০, ১৬:৩২

দেশের অন্যতম বড় শিল্পগোষ্ঠী যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল আর নেই। সোমবার রাজধানীর এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।)

তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। চিকিৎসা চলছিল এভার কেয়ার হাসপাতালে। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি মুক্তিযোদ্ধা ছিলেন।

যমুনা গ্রুপের প্রতিষ্ঠান দৈনিক যুগান্তর সূত্রে জানা গেছে, গত ১৪ জুন নুরুল ইসলামের দেহের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। ওইদিনই তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই প্রায় একমাস চিকিৎসা চলছিল তার। করোনায় তার কিডনি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিশিষ্ট এই শিল্পপতির চিকিৎসায় এভারে কেয়ারের ডাক্তার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহবুদের নেতৃত্ব ১০ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়। এর বাইরে চীনের চারজন বিশেষজ্ঞ চিকিৎসক এবং সিঙ্গাপুরের মাউন্ড এলিজাবেথ হাসপাতালের দুজন বিশেষজ্ঞ চিকিৎসক টেলিকনফারেন্সের মাধ্যমে পরামর্শ দেন। তবে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানেই তার মৃত্যু হয়।

তার স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বর্তমান জাতীয় সংসদের এমপি সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তার তিন মেয়ে- রোজালিন ইসলাম, মনিকা ইসলাম এবং সনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

যমুনা গ্রুপ বাংলাদেশের বৃহৎ শিল্পগ্রুপ। ১৯৭৪ সালে নুরুল ইসলাম বাবুল যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেন। পরে ধীরে ধীরে শিল্প ও সেবাখাতে গড়ে তোলেন ৪১টি প্রতিষ্ঠান। এর মধ্যে গণমাধ্যম খাতে দৈনিক যুগান্তর এবং যমুনা টেলিভিশন অন্যতম।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এইচএফ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :