দ্বিতীয় দফায় ৯০০ স্থানে এডিসের লার্ভা, জরিমানা ২১ লাখ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২০, ২২:৩২

এডিস মশা নিয়ন্ত্রণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) দশ দিনব্যাপী দ্বিতীয় দফা বিশেষ পরিচ্ছন্নতা অভিযান বা চিরুনি অভিযান শেষ হয়েছে। ১০ দিনে নগরীর সবক’টি ওয়ার্ডে অভিযান পরিচালনা করে ৮৯৮ স্থানে এডিস মশার লার্ভা শনাক্ত হয়েছে। বাসা, অফিস, নির্মাণাধীন ভবনসহ নানা স্থাপনায় এডিসের লার্ভা পাওয়ায় স্থাপনা মালিকদের জরিমানা করা হয়েছে মোট ২১ লাখ টাকার বেশি।

মঙ্গলবার দশ দিনের অভিযান শেষে উত্তর সিটির তথ্য কর্মকর্তা এ এস এম মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

ডিএনসিসি জানায়, ১০ দিনে নগরীর ৫৪টি ওয়ার্ডের মোট এক লাখ ৩০ হাজার ৯৭৭টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করেছেন তারা। এসময় ৮৯৮টি স্থানে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। যা মোট স্থাপনার শতকরা ০ দশমিক ৬৯ শতাংশ। এছাড়া এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেছে ৭৮ হাজার ১৩০টি স্থাপনায়।

অভিযানকালে বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা শনাক্ত হওয়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে স্থাপনা মালিকদের বিরুদ্ধে মামলা করে জরিমানা আদায় করেছে নগর কর্তৃপক্ষ। ৪ জুলাই থেকে মঙ্গলবার পর্যন্ত ১০ দিনে মোট ১৬৮টি মামলায় ২১ লাখ ৬৮ হাজার ১০ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানিয়েছে উত্তর সিটি।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :