যুক্তরাষ্ট্রে মাঝ আকাশে দুই বিমানের ধাক্কা, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০২০, ১৩:১৯

যুক্তরাষ্ট্রের আলস্কায় মাঝ আকাশে এক অপরের সঙ্গে ধাক্কা লেগে ভেঙে পড়েছে দুটি ছোট বিমান। এই ঘটনায় বিমান দুটিতে থাকা সাত জনই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে রয়েছেন আলাস্কার আইনসভার সদস্য গ্যারি নোপ। খবর নিউইয়র্ক টাইমসের।

খবরে বলা হয়েছে, একটি বিমান নিজেই চালাচ্ছিলেন গ্যারি নোপ। ওই বিমানে তিনি একাই ছিলেন। অপর বিমানে ছিলেন চারজন পর্যটক, তাদের একজন গাইড এবং পাইলটসহ মোট ছয় জন। মাঝ আকাশে দুটি বিমানের ধাক্কা লেগে বিমান দুটি ভেঙে পড়ে। এতে ছয় জন ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন এবং একজনের হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।

বিমান দুটি বিমানবন্দরের পাশে একটি হাইওয়েতে আছড়ে পড়ে। এতে ওই হাইওয়ে কিছুক্ষণ বন্ধ রাখা হয়। ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনস্ট্রেশন জানায় একটি বিমান ছিল ডি হ্যাভিল্যান্ড ডিএইচসি টু বিভার মডেলের। অপর বিমানটি সম্পর্কে কিছু জানা যায়নি।

৬৭ বছর বয়সী গ্যারি নোপ ছিলেন রিপাবলিকান পার্টির সদস্য। তার দলের কয়েকজন নেতা গ্যারি নোপের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। আইনসভার স্পিকার ব্রাইস এডগোমন বলেন, 'বিমান দুর্ঘটনায় গ্যারির প্রাণ গিয়েছে শুনে আমি মর্মাহত। তিনি ছিলেন প্রকৃত আলাস্কান। তার অনুপস্থিতি অনেকেই অনুভব করবেন।'

এছাড়া মৃতদের মধ্যে আছেন বিমানচালক গ্রেগরি বেল (৬৭), গাইড ডেভিড রোজার্স (৪০) এবং সাউথ ক্যারোলিনার চার পর্যটক ক্যালেব হালসি (২৬), হিদার হালসি (২৫), ম্যাকে হালসি (২৪) এবং ক্রিস্টিন রাইট (২৩)।

এর আগে ২০১৯ সালের মে মাসে আলাস্কার কেটচিকানে মাঝ আকাশে দু’টি প্লেনের ধাক্কা লাগে। দু’টি বিমানের ছ’জন যাত্রী নিহত হন।

ঢাকা টাইমস/০১আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :