হলিউডের ‘এমআর-নাইন’ ছবিতে সাজ্জাদ

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ১৫:২৫

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত হতে যাচ্ছে বাংলা চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমা ‘মাসুদ রানা’। বাংলার পাশাপাশি ছবিটি হলিউডেও নির্মিত হবে। ইংরেজিতে সেটির নাম হবে ‘এমআর-নাইন’। সেখানে সোহেল চরিত্রে অভিনয় করবেন চট্টগ্রামের ছেলে সাজ্জাদ হোসেন।

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেজ থেকে সম্প্রতি এই খবর প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, ‘মাসুদ রানা’র ইংরেজি ভার্সন ‘এমআর-নাইন’ ছবিতে সিক্রেট সার্ভিসের এজেন্টের ভূমিকায় দেখা যাবে এই নবাগতকে। ইতোমধ্যে চরিত্রটিতে অভিনয়ের জন্য সোহেল চূড়ান্তও হয়েছেন। সংস্থাটি এও জানিয়েছে, ‘মাসুদ রানা’য় সাজ্জাদকে পেয়ে তারা খুশি। ছবিতে ইতোমধ্যে এবিএম সুমনও চুক্তিবদ্ধ হয়েছেন।

কাজী আনোয়ার হোসেন রচিত ‘মাসুদ রানা’ সিরিজের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস অবলম্বনে একই নামে নির্মিত হবে চলচ্চিত্রটি। এর চিত্রনাট্যের পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধনের কাজ করেছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। আর ইংরেজি ভাষার ‘এমআর-নাইন’ ছবিটির পরিচালনায় রয়েছেন বাংলাদেশি বংমোদ্ভূত হলিউডের আসিফ আকবর। জাজের সঙ্গে ছবিটি যৌথভাবে প্রযোজনা করবে হলিউডের সিলভার নাইন।

কে এই সাজ্জাদ হোসেন

‘মাসুদ রানা’ চলচ্চিত্রটির প্রধান চরিত্র মাসুদ রানাকে খুঁজে পেতে গত বছর চ্যানেল আই আয়োজন করেছিল ‘কে হবে মাসুদ রানা’ প্রতিযোগিতা। সেখানে প্রথম রানারআপ হয়েছিলেন এই সাজ্জাদ হোসেন।

চট্টগ্রামে জন্ম নেয়া এই যুবক মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। পরবর্তীতে উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য যুক্তরাজ্য চলে যান। সেখানে লন্ডন সিটি ইউনিভার্সিটিতে ভর্তি হন। ছাত্রাবস্থায় উদীচী শিল্পগোষ্ঠী যুক্তরাজ্য শাখার থিয়েটারশিল্পী ছিলেন। দেশে চট্টগ্রাম শিল্পকলা একাডেমির থিয়েটারের সঙ্গেও দীর্ঘদিন কাজ করেছেন।

লন্ডন থেকে স্নাতকোত্তর শেষ করে বাংলাদেশে এসে ‘ম্যানস ফেয়ার অ্যান্ড লাভলী চ্যানেল আই- হিরো’-এর ‘কে হবে মাসুদ রানা?’ রিয়েলিটি শোতে অডিশনের মাধ্যমে অংশগ্রহণ করেন। এই শোয়ের প্রতিটি পর্বে তার পারফরমেন্স বিচারক ও দর্শকদের মুগ্ধ করে। পরে তিনি প্রথম রানারআপ হয়ে নিজের যোগ্যতার প্রমাণ দেন।

ঢাকাটাইমস/৬আগস্ট/এসকেএস/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :