যোগদানের তিন মাসের মধ্যে ইস্তফা দিলেন টিকটক প্রধান

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২০, ১১:১৫

কাজের যোগদানের তিন মাসের মধ্যে পদ থেকে ইস্তফা দিলেন টিকটকের প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন মেয়ার। তিনমাস আগে ডিজনি ছেড়ে চীনা এই সংস্থায় যোগ দিয়েছিলেন কেভিন। কিন্তু এই কয়েক দিনের মধ্যেই নিজের পদ ছাড়লেন তিনি। গোটা বিশ্বেই বর্তমানে কার্যত চাপে সংস্থাটি। ইতিমধ্যেই ভারতের মতো বিশাল বাজার খুইয়েছে টিকটক। আশঙ্কা রয়েছে, আগামী দিনে আমেরিকাতেও ব্যবসা গোটাতে হতে পারে সংস্থাটিকে। আর তার মধ্যেই এল এই খবর।

বুধবারই একটি ভিডিও বার্তায় নিজের পদ থেকে ইস্তফা দেয়ার ঘোষণা টিকটকের প্রধান কেভিন মেয়ার। ভিডিওতে তিনি বলেন, ‌‌‘‌সাম্প্রতিক সময়ে রাজনৈতিক স্তরে অনেক পরিবর্তন এসেছে। সংস্থায় ঠিক কী ধরনের কর্পোরেট কাঠামো প্রয়োজন এবং আমার পদের জন্য তা কী অর্থ বহন করে, সেই বিষয়গুলোতে আলোকপাত করেছি। এরকম একটি পরিস্থিতিতে, আমরা খুব শিগগিরই হয়তো কোনও সিদ্ধান্তে পৌঁছাব। তবে ভারাক্রান্ত হৃদয়ে আমি আপনাদের জানাতে চাই, আমি প্রতিষ্ঠান ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে আমার এই সিদ্ধান্তের সঙ্গে কোম্পানির কোনও সম্পর্ক নেই।’

আপাতত কেভিনের জায়গায় আপাতত এই দায়িত্ব সামলাবেন প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার ভানেসা পাপ্পাস। ‌

টিকটকের চিফ এক্সিকিউটিভ কেভিন মেয়ারের ইস্তফার পরেই সংস্থার তরফ থেকে বিবৃতি দিয়ে তা স্বীকারও করে নেওয়া হয়। এছাড়া সংস্থার প্রতিষ্ঠাতা ঝ্যাং ইমিং বাইটডান্সের কর্মীদের লেখা একটি চিঠিতে জানিয়েছেন যে, তারা সমস্যা সমাধানের সাধ্যমতো চেষ্টা করছেন। দ্রুত তা মিটিয়ে ফের ব্যবসা শুরু করা হবে। হালে নিরাপত্তা নিয়ে উদ্বেগের জেরে টিকটক বন্ধ হয়েছে ভারতে‌। প্রায় একই পরিণতি হওয়ার পথে টিকটকের আমেরিকার ব্যবসা। এই নিয়ে কর্মীদের মধ্যে অনিশ্চিয়তা দেখা দিয়েছে। সংস্থার ভব্যিষত নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। সেই কারণেই চিঠি লিখলেন টিকটকের প্রতিষ্ঠাতা।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :