৭ সেপ্টেম্বর আসছে নতুন পেকোফোন এক্স ৩

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৩

৭ সেপ্টেম্বর বাজারে আসছে নতুন পেকোফোন এক্স ৩। কোম্পানির গ্লোবাল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে এই খবর জানানো হয়েছে। পোকো এক্স৩ মিড রেঞ্জে ওয়ান প্লাস নর্ডকে টেক্কা দেবে। এই ফোনের প্রধান আকর্ষণ হবে হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে।

এদিকে ফোনটি বাজারে অবমুক্ত হওয়ার ঘোষণা আসার সঙ্গে সঙ্গেই বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্জে দেখা গেছে। এখানে ফোনটির মডেল নম্বর এম২০০৭জে২০সিজি।

গিকবেঞ্চ থেকে জানা গেছে পোকো এক্স৩ ফোনে ৬ জিবি র‌্যাম ও ১.৮০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর থাকবে। এছাড়াও জানা গেছে এই ফোনটি অ্যানড্রয়েড ১০সিস্টেমের সাথে আসবে। এখানে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে স্কোর করেছে ৫৭১ এবং মাল্টি কোর টেস্টে স্কোর করেছে ১,৭৬৬।

কিছুদিন আগেই এমআইউআই টার্কি থেকে পোকো এক্স৩ এর স্পেসিফিকেশন জানানো হয়েছিল। সেই রিপোর্ট অনুযায়ী, এই ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। প্রসঙ্গত আজই এই প্রসেসরটি লঞ্চ হয়েছে এবং পোকো জানিয়েছে তারাই এই প্রসেসরের সাথে প্রথম ফোন লঞ্চ করবে। ফলে অনেকটাই নিশ্চিত পোকো এক্স৩ এই প্রসেসরের সাথেই আসছে।

এছাড়াও এই ফোনে ৬.৬৭ ইঞ্চি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। যার স্যাম্পেলিং রেট হবে ২৪০ হার্টজ। এই ফোনে ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেল দেওয়া হতে পারে। যার ডিজাইন হবে পাঞ্চ হোল। ফোনটির পাশে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

কয়েকদিন আগেই এফসিসি সার্টিফিকেশন সাইটে পোকো এক্স৩ কে দেখা গিয়েছিল। সেখান থেকে জানা যায় এই ফোনে ৬৪ মেগাপিক্সেল এআই সুপার ক্যামেরা ও এনএফসি সাপোর্ট থাকবে। এছাড়াও এতে থাকবে ৫১৬০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। আবার এই ফোনটি ৪জি সাপোর্টের সাথে আসবে। এতে ডুয়েল সিম, ওয়াই ফাই -৫ (এসি) ও ব্লুটুথ ৫.১ থাকবে।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :