ফরিদপুরে ভার্চুয়াল স্কুল ও মানসম্মত শিক্ষা বিষয়ক মতবিনিময়

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৮

বৈশ্বিক মহামারি করোনাজনিত পরিস্থিতির মধ্যেই আমাদের চালিয়ে যেতে হবে শিক্ষার কার্যক্রম। এজন্যই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়াল শিক্ষা চালু হয়েছে। যদিও সব শিক্ষার্থীকে এ প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত করা যায়নি। তারপরও আমাদের এ উদ্যোগ অব্যাহত ও সম্প্রসারিত রাখতে হবে, পাশাপাশি নিশ্চিত করতে হবে মানসম্মত শিক্ষা।

ফরিদপুরে ভার্চুয়াল স্কুল ও মানসম্মত শিক্ষা বিষয়ক এক মতবিনিময় সভায় এ অভিমত ব্যক্ত করেন বক্তারা। শনিবার সকাল ১০টার দিকে স্থানীয় কবি জসীম উদ্দীন হলে জেলা প্রশাসন ও জেলা শিক্ষা কর্মকর্তার উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

সভায় স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুম রেজা। সভাপতিত্ব করেন জেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিষ্ণুপদ ঘোষাল।

সভার প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার বলেন, শিক্ষার উন্নয়ন ছাড়া একটি জাতির সামগ্রিক অগ্রগতি হতে পারে না। আমরা রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের লক্ষে যে কাজ করছি তা অর্জনের জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। এর জন্য প্রত্যেক শিক্ষককে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি প্রবীণ শিক্ষাবিদ মো. শাহজাহান, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মো. মোশাররফ আলী, সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ শিলা রাণী মন্ডল, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, সাংবাদিক পান্না বালা, নারীনেত্রী আসমা আক্তার মুক্তা, সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম, ফরিদপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নুল আবেদীন প্রমুখ বক্তব্য দেন।

সভায় ‘আমার গ্রাম, আমার শহর/ ফরিদপুর হবে শিক্ষানগর’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন সরকারি রাজেন্দ্র করেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রেজবী জামান। পাওয়ার পয়েন্টের মাধ্যমে ভার্চুয়াল স্কুলের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক অপূর্ব কুমার দাস ও আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রাজিয়া সুলতানা।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :