ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তে রশিদ খানদের স্বপ্নভঙ্গ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০:২৬

স্থগিত হয়ে গেছে আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার একমাত্র টেস্ট। পার্থে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলার সূচি দিলেও কোভিড-১৯ মহামারিতে এ ম্যাচটি আয়োজন করতে পারবে না তারা, এমন জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ভারতের সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজ ও আফগানিস্তানের বিপক্ষে টেস্ট রেখে নিজেদের ঘরোয়া আন্তর্জাতিক গ্রীষ্মের সূচি ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। তবে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সীমান্তে কঠোর বিধিনিষেধ, সঙ্গে কোয়ারেন্টাইনের জটিলতার কারণে আফগানিস্তানের বিপক্ষে খেলার ভাবনা বাদ দিয়েছে তারা।

এদিকে স্থগিত হয়ে গেছে নিউজিল্যান্ড অস্ট্রেলিয়া সফরও। তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল নিউজিল্যান্ডের। কোয়ারেন্টাইন জটিলতায় হচ্ছে না সেটিও।

এ দুটি সিরিজই ২০২৩ সালে শেষ হতে যাওয়া চলতি এফটিপি সাইকেলের মাঝে শেষ করার আশা ক্রিকেট অস্ট্রেলিয়ার, জানিয়েছেন তাদের প্রধান নির্বাহী নিক হকলি, “ক্রিকেট অস্ট্রেলিয়া আমাদের বন্ধু আফগানিস্তান ক্রিকেট বোর্ড ও নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে কাজ করতে অপেক্ষা করছে, যাতে করে কোভিড-১৯ পরিস্থিতি একটু ভাল হলে এসব ম্যাচ আয়োজন করা যায়।”

“আমরা সবাই এই সিরিজ এ গ্রীষ্মে আয়োজন করতে কঠোর পরিশ্রম করেছি, তবে আন্তর্জাতিক ভ্রমণ ও কোয়ারেন্টাইনের ক্ষেত্রে যেসব চ্যালেঞ্জ ও সীমাবদ্ধতা আছে, সেসবের কারণে সবাই মনে করেছে যে এই সিরিজ পরে খেলা উচিৎ।”

কোভিড-১৯ মহামারির কারণে আগেই স্থগিত করা হয়েছে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, যেটি হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। আফগানিস্তান ও নিউজিল্যান্ড সফর স্থগিত হওয়ার কারণে অস্ট্রেলিয়ার ছেলেদের দলের জন্য শুধু সামনে বাকি রইল ভারতের বিপক্ষে সিরিজ, যাদের সঙ্গে চারটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি হওয়ার কথা। যদিও সীমিত ওভারের সিরিজ এখনও নিশ্চিত হয়নি।

এর আগে ইংল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে অস্ট্রেলিয়া।

(ঢাকাটাইমস/২৬ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :