সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অ্যাটর্নি জেনারেলের মরদেহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৩১ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:১০

সদ্য প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মরদেহ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নেয়া হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার পর তার মরদেহ কোর্ট প্রাঙ্গণে নিয়ে যাওয়া হয়। সেখানে তার নামাজে জানাজা হবে। এরপর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বাংলাদেশের ইতিহাসে দীর্ঘমেয়াদে দায়িত্বপালন করা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে।

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে মিন্টু রোডের সরকারি বাসভবনে নিয়ে যাওয়া হয় মরদেহ। তার পরিবারের প্রতি সমবেদনা জানাতে হাজির হয়েছেন তার আত্মীয়-স্বজন, সুপ্রিম কোর্টের বিচারপতিসহ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যরা। সেখানে শেষবারের মতো পরিবারের সদস্যরা তাকে বিদায় জানান। এরপর মরদেহ নেয়া হয় সুপ্রিমকোর্টে। সুপ্রিম কোর্ট গার্ডেনে বেলা ১১টায় জানাজা হওয়ার কথা থাকলেও সেই সময় এক ঘণ্টা পিছিয়ে দুপুর ১২টায় নির্ধারণ করা হয়। জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বাংলাদেশের প্রধান আইন কর্মকর্তাকে।

গতকাল রবিবার সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবে আলম। তিনি বাংলাদেশের ১৩তম অ্যাটর্নি জেনারেল ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

জ্বর ও গলা ব্যাথা নিয়ে গত ৪ সেপ্টেম্বর সিএমএইচ হাসপাতালে ভর্তি হন মাহবুবে আলম। ওই দিনই করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। গত ১৯ সেপ্টেম্বর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। এরপর থেকে সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :