দেশের ফুটবলকে এগিয়ে নিতে চাই: আতাউর রহমান মানিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:২৮ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:২৩

দেশের ফুটবলকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন আসন্ন বাংলাদেশ ফুটবল ফেডানেশন (বাফুফে) নির্বাচনে সহ-সভাপতি পদপ্রার্থী আতাউর রহমান ভূঁইয়া মানিক। কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন প্যানেল থেকে নির্বাচনী লড়াইয়ে নামা দেশের বিশিষ্ট ব্যবসায়ী মানিক বলেছেন, দেশের ফুটবলকে তিনি বহুদূর নিয়ে যেতে চান। নিজের নির্বাচনী ভাবনা নিয়ে মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে এ কথা বলেন মানিক।

এবার বাফুফে নির্বাচনে ২১ পদের বিপরীতে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি প্যানেল প্রকাশ্যে নির্বাচনের ঘোষণা দিয়েছে। একটি কাজী সালাউদ্দিন-মুর্শেদী সম্মিলিত ফুটবল পরিষদ, অন্যটি শেখ আসলাম-মহির নেতৃত্বাধীন সমন্বিত পরিষদ। আতাউর রহমান মানিক নির্বাচন করছেন সালাউদ্দিন-সালাম মুর্শেদীর নেতৃত্বাধীন সম্মিলিত ফুটবল পরিষদের ব্যানারে।

নোয়াখালী জেলার এই ক্রীড়া সংগঠক ব্যবসায়ী হিসেবে বেশ সফল। ফুটবলের সাথে জড়িত অনেক দিন থেকেই। তবে নির্বাচন প্রক্রিয়ায় একেবারেই নতুন মুখ। এবারই প্রথম বাফুফের নির্বাচনে প্রার্থী হয়েছেন তিনি। তাই লড়াইয়ের ময়দানে বেশ কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হচ্ছে তাকে। কারণ প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন আরো ৭ জন।

সহ-সভাপতি চারটি পদের বিপরীতে নির্বাচন করছেন ৮ জন। বর্তমান সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, তাবিথ আওয়াল, মহিউদ্দিন আহমেদ মহি ছাড়াও এ পদে এবার নির্বাচন করছেন ইমরুল হাসান, আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান মানিক, শেখ মুহাম্মদ মারুফ হাসান ও আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান।

নির্বাচনে জয়ী হওয়ার ব্যাপারে বেশ আশাবাদী আতাউর মানিক, ‘আমি নির্বাচন প্রক্রিয়ায় প্রথম হলেও ফুটবলে নতুন নই। ক্লাব থেকে শুরু করে বিভিন্ন জেলার ফুটবলে স্পন্সর করে আসছি। এরই মধ্যে কাউন্সিলরদের সাথে আলাপ করেছি। তাদের কাছ থেকে বেশ ভালো সাড়া পাচ্ছি। আশা করি, আমি নির্বাচনে জয় লাভ করতে পারব।’

নির্বাচিত হলে দেশের ফুটবলকে অনেক দূর এগিয়ে নেওয়ার স্বপ্নের কথা জানান তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান মানিক, ‘আমি জানি ফুটবলের মূল সমস্যা কোথায়। আমার লক্ষ্য ফুটবলে পরিবর্তন নয়, এগিয়ে নেওয়া। আর্থিক সমস্যা দূর করতে পারলে দেশের ফুটবলকে অনেক দূর এগিয়ে নিতে পারব। আমি সেই স্বপ্নই দেখছি। সালাউদ্দিন-সালাম মুর্শেদীর নেতৃত্বাধীন পূর্ণাঙ্গ প্যানেল যদি আসতে পারি তাহলে অনেক কিছুই করা সম্ভব হবে। আমি নির্বাচনের আগে কোনো কথা বলতে চাই না। জিততে পারলেও ৪ অক্টোবর থেকে আমি কথা বলব। এবং কাউন্সিলররাও তখন দেখবে আমি কি করছি, না করছি। আমার প্রথম লক্ষ্য একটা আন্তর্জাতিক মানের জিমনেশিয়াম করা এবং কমপ্লায়েন্স স্টেডিয়াম তৈরি করা। কমপ্লায়েন্স স্টেডিয়াম অবশ্যই সরকারের সহযোগিতা নিয়ে করব। তাছাড়া আর্থিক সমস্যা সমাধানে বড় বড় কর্পোরেট হাউজগুলোকে ফুটবলমুখী করব। তৃণমূলে কাজ করতে হবে। নজর দিতে হবে বয়স ভিত্তিক ফুটবলে। জেলা লিগগুলো নিয়মিত করার ইচ্ছা আছে।’

(ঢাকাটাইমস/২৯ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :