প্রচারের দ্বিতীয় দিনে হামলার শিকার বিএনপিপ্রার্থী সালাউদ্দিন!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪২ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩০

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী সালাউদ্দিন আহমেদের প্রচারে হামলার অভিযোগ ওঠেছে। এতে সাংবাদিকসহ ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে তার পক্ষ থেকে দাবি করা হয়েছে।

সালাউদ্দিন আহমেদের নির্বাচনী মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী মাহমুদ হাসান অভিযোগ করেন, স্থানীয় আওয়ামী লীগের নেতাদের নেতৃত্বে হামলা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় সালাউদ্দিন আহমেদ কদমতলী থানার ৬১নং ওয়ার্ড কুদারবাজার এলাকায় প্রচার চালানোর সময় এই হামলার ঘটনা ঘটে।

নির্বাচনী প্রচার সেলের সিনিয়র সাংবাদিক মঞ্জুর মিলন, যাত্রাবাড়ী থানা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, ছাত্রদল নেতা আশিকুর রহমান সুজন, মেহেদী হাসান রাব্বিসহ ১০ নেতাকর্মী আহত হন বলে জানা গেছে।

তাৎক্ষণিকভাবে এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ এবং তার ছেলে ও ঢাকা দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন। রবিন বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে তারা এই জঘন্য হামলা চালায়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারে দাবি জানাচ্ছি।’

হামলার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপি প্রার্থী সালাউদ্দিন আহমেদ বলেন, ‘নির্বাচন কমিশনকে বলবো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিন। দ্রুততার সঙ্গে হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা নিশ্চিত করুন।’

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রার্থী সালাউদ্দিন আহমেদ বলেন, ‘নির্বাচন কমিশনকে বলবো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিন। দ্রুততার সঙ্গে হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা নিশ্চিত করুন।’

গতকাল সোমবার প্রতীক পাওয়ার পর প্রথম দিনের প্রচার চালান সালাউদ্দিন। আজ ছিল দ্বিতীয় দিন। এর আগে তিনি প্রচারে নেমে জানিয়েছেন, শেষ সময় পর্যন্ত নির্বাচনী মাঠে থাকবেন। ১৭ অক্টোবরের নির্বাচনে সবাইকে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান জানান সাবেক এই সাংসদ।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :