বলে থুথু লাগিয়ে বিতর্কে উথাপ্পা-অমিত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২০, ১৬:৪৮

দুদিনের ব্যবধানে তিনবার আইপিএলে বলে থুতু লাগানোর ঘটনা ঘটল। কিন্তু টিভির দর্শক বাদে মাঠের কারো চোখে পড়ল না। এই নিয়েই উঠতে শুরু করেছে প্রশ্ন।

প্রথম ঘটনা মঙ্গলবার দিল্লি ক্যাপিটালস বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে। সানরাইজার্সের ইনিংসে বল করছিলেন দিল্লির লেগস্পিনার অমিত মিশ্র। বোলিং করার সময় ‌দুবার তিনি জিহ্বায় আঙুল দেন। তারপর আঙুল বলে লাগিয়ে পালিশ করেন!‌ টিভির ক্যামেরায় স্পষ্ট সে ঘটনা দেখা গেল। কিন্তু কেউ কোনও কথা বললেন না।

বুধবার কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচেও একই ঘটনা। তৃতীয় ওভারে সুনীল নারিনের ক্যাচ ফেলার পর রবিন উথাপ্পা থুথু লাগান বলে। দুটি ঘটনার স্ক্রিনশট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু সম্প্রচারকারী সংস্থা একবারও তার রিপ্লে দেখায়নি। চুপ ধারাভাষ্যকাররাও। বুধবার রাত পর্যন্ত অমিত বা উথাপ্পা, কাউকেই সতর্ক করা হয়নি।

করোনাকালীন সময়ে আইসিসির নতুন নিয়মে ক্রিকেটারের বলে থুথু লাগানো নিষিদ্ধ। এর আগে ইংল্যান্ড–ওয়েস্ট ইন্ডিজ সিরিজে এই ঘটনা দেখা গেলেও তৎক্ষণাত আম্পায়ার সংশ্লিষ্ট ক্রিকেটারকে সতর্ক করেন। বল স্যানিটাইজও করা হয়।

আইপিএলে তা নেই। ঘটনা কেউ দেখতেই পাননি, বল স্যানিটাইজ করা তো দূরের কথা। নতুন নিয়ম ভাল করে জেনে মাঠে নামার পরেও কীভাবে অমিত থুথু লাগালেন?‌ যদি মেনেও নেওয়া হয় অভ্যাসবশত ভুল করেছেন, তাহলে কেন তাঁকে সর্তক করা হবে না? প্রশ্ন অনেক, কিন্তু উত্তর নেই কারও কাছেই।

(ঢাকাটাইমস/১ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :