ঢাকা টিচার্স ট্রেনিং কলেজে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০২০, ১২:১৭

ঢাকার ঐতিহ্যবাহী টিচার্স ট্রেনিং কলেজে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। কলেজটির বিএড ও অনার্স কোর্সের সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে এ অ্যালামনাই গঠনের কাজ প্রায় শেষ পর্যায়ে।

অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের উদ্যোগ নেওয়া শিক্ষার্থীরা জানান, এ অ্যাসোসিয়েশনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো একটি শিক্ষা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। আরও যুগোপযোগী ট্রেনিংয়ের ব্যবস্থা করা। সর্বোপরি শিক্ষাব্যবস্থার মানোন্নয়নে কাজ করবে এ কমিটি।

উক্ত সংগঠন গঠনের লক্ষ্যে ইতোমধ্যে সাবেক ছাত্র-ছাত্রীরা কলেজ ক্যাম্পাসে একাধিক সভা করেছেন। যেখানে অ্যাসোসিয়েশন গঠনের বিষয়ে সবাই একমত পোষণ করেছেন।

১৯০৯ সালে প্রতিষ্ঠিত ঢাকা টিচার্স ট্রেনিং কলেজে বর্তমানে বিএড অনার্সে প্রথম ব্যাচ থেকে ২৫ তম ব্যাচ চলমান রয়েছে। উক্ত অ্যালামনাই অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠার লক্ষ্যে পুরাতন ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রথম ব্যাচ থেকে ২৫তম ব্যাচের ইতিমধ্যে ২০২০ সাল পর্যন্ত ২১টি ব্যাচ চার বছরের বিএড অনার্স সম্পন্ন করেছে। এখান থেকে পাস করা শিক্ষার্থীরা বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন। তাদের মধ্যে আব্দুস সোবহান, সাইফুল, লিংকন, নাঈম বাবু, মামুন, উজ্জল, চঞ্চল, বেলাল হালিম, আশিক, আখিরুল, নাবিদ, জুয়েল, শিকদার, সাব্বির, রিয়াজুল রিয়াজ, ইমন, আজম আসিফসহ আরও অনেকে উক্ত সংগঠন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। সংগঠনটি প্রতিষ্ঠা করা গেলে ছাত্র-ছাত্রীদের মাঝে একাত্মতার বন্ধন আরও বাড়বে বলে আশা প্রকাশ করেন তারা।

ঢাকাটাইমস/১০অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :