ইন্টারনেট কোম্পানির নামে শিশুর নাম রাখলে ফ্রি ইন্টারনেট!

তথ‌্যপ্রযু‌ক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০২০, ১৫:৩৪ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২০, ১৫:০৬

১৮ বছর পর্যন্ত ইন্টারনেট ফ্রি পেতে হলে সদ্যোজাত সন্তানের নাম রাখতে হবে কোম্পানির নামে। এমনই বিজ্ঞাপনে ছেয়ে গিয়েছে শহর। তবে এতে রাজি হয়েছে বেশ কিছু বাবা মা। ঘটনাটি সুইজারল্যান্ডে।

সুইজারল্যান্ডের এক দম্পতি স্থানীয় গণমাধ্যমের সাথে কথা বলে, তাদের নবজাতক কন্যার নাম একটি ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীর নামে রেখেছেন। ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থাটির নাম টোফি।

সংস্থাটি তাদের পরবর্তী ১৮ বছরের জন্য ফ্রি ওয়াইফাই পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পরে সুইস দম্পতি এই সিদ্ধান্ত নিয়েছেন।

উল্লেখ, টোফি নামে এই পরিষেবা সরবরাহকারী একটি সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন প্রচার চালিয়ে জানিয়েছে যে, কোনও নবজাতকের বাবা-মা যদি তাদের সংস্থার নামে তাদের সন্তানের নাম রাখেন তবে তারা ১৮ বছরের জন্য বিনামূল্যে ইন্টারনেট সরবরাহ করবেন। চুক্তি অনুসারে, ছেলের নাম টোভিফিয়াস রাখতে হবে। অন্যদিকে, একটি মেয়ের নাম টোফিয়া হবে।

সদ্যোজাতর বাবা এই বিজ্ঞাপন টি ফেসবুকে দেখেছিলেন। লোভনীয় অফার সত্ত্বেও তারা প্রথমে অনিচ্ছুক ছিলেন, শেষ পর্যন্ত তারা ১৮ বছরের জন্য যে পরিমাণ সাশ্রয় করতে পারবেন তা বিবেচনা করে তাদের কন্যার মধ্য নামটি টোফিয়া হিসাবে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

উল্লেখ্য, সংরক্ষিত অর্থ নবজাতক কন্যার নামে খোলা একটি সঞ্চয়ী অ্যাকাউন্টে রাখা হবে। সে যখন ১৮ বছর বয়সী হবে, তখন তাকে গাড়ি কেনার জন্য বা পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য ওই অর্থ ব্যবহারের অনুমতি দেওয়া হবে।

(ঢাকাটাইমস/২০ অক্টোবর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :