দুই কর্মকর্তাকে শুদ্ধাচার পুরস্কার দিয়েছে বিসিক

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২০, ১৮:৫৬

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) প্রতিষ্ঠানটির পরিচালক খলিলুর রহমান ও হিসাবরক্ষক সুরঞ্জিত কুমার কুন্ডুকে শুদ্ধাচার পুরস্কার দিয়েছে। কাজে সততা, নিষ্ঠা, দক্ষতা, ও আন্তরিকতার স্বীকৃতিস্বরূপ তাদের এ পুরস্কার দেওয়া হয়।

গত ১৯ অক্টোবর বেলা ১১টায় বিসিক কনফারেন্স রুমে ২০১৯-২০২০ অর্থবছরের শুদ্ধাচার বিষয়ক সভায় বিসিক চেয়ারম্যান মোশতক হাসান এ পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেন।

এ বছর শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত খলিলুর রহমান গত ১৬ জুলাই বিসিকের পরিচালক হিসেবে যোগদান করেন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম-সচিব। খলিলুর রহমান ১৯৬২ সালে মুন্সিগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের (৯ম ব্যাচ) একজন কর্মকর্তা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ সালে অর্থনীতিতে বিএসএস (সম্মান) ও ১৯৮৫ সালে অর্থনীতিতে (এমএসএস) স্মাতোকোত্তর ডিগ্রি অর্জন করেন।

বিসিকে যোগদানের আগে খলিলুর রহমান স্বাস্থ্যসেবা বিভাগ, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় ও মাঠ পর্যায়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

আর পুরস্কারপ্রাপ্ত সুরঞ্জিত কুমার কুন্ডু ২০১৫ সালে বিসিকে হিসাবরক্ষক পদে যোগদান করেন। বর্তমানে তিনি বিসিকের শিল্প সহায়ক কেন্দ্র ঢাকা শাখায় কর্মরত।

সভায় আলোচনায় অংশ নেন- নাসিব’র সেক্রেটারি মাহমুদুর রিফাত, বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি মহিউদ্দিন শেখ, বাংলাদেশ প্লাস্টিক গুডস ম্যানুফ্যাকচার্স এন্ড এক্সপের্টাস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি নারায়ন চন্দ্র দে, বিপিজিএমইএ’র ভাইস প্রেসিডেন্ট ইকবাল হোসাইন, বিইএমএমএ’র সভাপতি মোশারফ হোসেন ভূইয়া, বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি নজির আহম্মেদ প্রমুখ।

সভায় আরো ছিলেন- প্রতিষ্ঠানটির পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) আব্দুস ছালাম, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) খলিলুর রহমান, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) আলমগীর হোসেন, সচিব মফিদুল ইসলাম, মহাব্যবস্থাপক (বিপণন) অখিল রঞ্জন তরফদার, নিয়ন্ত্রক (হিসাব ও অর্থ) এমদাদুল হক, আইসিটি সেল প্রধান দেলোয়ার হোসেন, উপ-মহাব্যবস্থাপক (উন্নয়ন ও সম্প্রসারণ) সরোয়ার হোসেন, উপ-মহাব্যবস্থাপক (শিল্পনগরী ও সমন্বয় শাখা) নাসরীন রহিম, প্রধান নিরীক্ষা কর্মকর্তা ওবায়েদুল হক, ব্যবস্থাপক (কঃব্য) সিগ্ধা রায়সহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :