টাঙ্গাইলে সালিশ বৈঠকে মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ৩১ অক্টোবর ২০২০, ১২:০৭ | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০২০, ১১:৩৮
মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানের স্বজনদের আহাজারি

টাঙ্গাইলের বাসাইলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গ্রাম্য সালিশে এক মুক্তিযোদ্ধাকে পিটিয়ে ও কিলঘুষি মেরে হত্যার অভিযোগ উঠেছে। তার নাম আব্দুল লতিফ খান। শুক্রবার সন্ধ্যায় উপজেলার হাবলা ইউনিয়নের মটরা গ্রামে এ ঘটনাটি ঘটে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানের সঙ্গে প্রতিবেশী আবু খানের দুটি পুকুরের মাছ নিয়ে বিরোধ চলে আসছিল। সম্প্রতি মুক্তিযোদ্ধা লতিফ খান ও আবু খানের পরিবারের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। বিষয়টি মীমাংসার জন্য স্থানীয় ইউপি সদস্য শাহজাহান খানের বাড়িতে শুক্রবার বিকালে এক গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। সালিশের এক পর্যায়ে তর্কাতর্কির জেরে আবু খান ও তার ছেলে পাভেল এবং পারভেজসহ কয়েকজনে মিলে মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানকে পিটিযে ও কিলঘুষি মেরে আহত করে। পরিবার ও স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাবলা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য শাহজাহান খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশ বসা হয়। সালিশ শেষে এক পর্যায়ে দুইপক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় দুই পক্ষেরই কয়েকজন আহত হয়। আহত অবস্থায় ওই মুক্তিযোদ্ধাকে হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়।

বাসাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা মৃত্যুর ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

ঢাকাটাইমস/৩১অক্টোবর/আরকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :