বাগেরহাটে মাদক মামলায় সাবেক ইউপি সদস্যের যাবজ্জীবন

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০২০, ১৭:৫২

বাগেরহাটে আট বছর আগের একটি মাদক মামলায় সাবেক এক ইউপি সদস্যকে (মেম্বার) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয় তাকে।

সোমবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক তপন কুমার রায় আসামির অনুপস্থিতিতে এই রায় দেন। এসময় অপর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে মুক্তি দেওয়া হয়।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আব্দুল আজিম শেখ ওরফে আজিম মেম্বর ফকিরহাট উপজেলার পিলজংগ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য। তিনি ইউনিয়নের শ্যামবাগাত গ্রামের বাসিন্দা। খালাসপ্রাপ্তরা তার স্ত্রী সালমা বেগম আঁখি, ছোট ভাই আব্দুল আজিজ শেখ ও ফকিরহাট উপজেলার সদর ইউনিয়নের সাতশৈয়া গ্রামের বিপুল খান।

রায় ঘোষণার সময় আজিজ শেখ উপস্থিত ছিলেন। অন্য আসামিরা পলাতক আছেন।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের সহকারী কৌঁসুলি (এপিপি) শরৎ চন্দ্র মজুমদার জানান, ২০১২ সালের ১৪ জুন ফকিরহাট উপজেলার পিলজংগ ইউনিয়নের শ্যামবাগাত গ্রামের আজিম শেখ ওরফে আজিম মেম্বারের বাড়িতে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালায়। ওইসময় একশ গ্রাম হেরোইন, বেশকিছু নগদ টাকা ও মোবাইলফোনসেটসহ তাকে গ্রেপ্তার করে। এই ঘটনায় ওইদিনই ফকিরহাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আজিম মেম্বার, সালমা বেগম আঁখি, আজিজ শেখ ও বিপুল খানের বিরুদ্ধে একটি মামলা করে মাদকনিয়ন্ত্রণ অধিদপ্তর। মামলার পর আসামি আজিম শেখ জামিনে মুক্ত হয়ে পালিয়ে যান। পরে ওই বছরের ৯ সেপ্টেম্বর মাদকদ্রব্যনিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক এস এম জাফরুল আলম মামলার তদন্ত শেষে ওই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতের বিচারক নয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আট বছর পর এই মামলার রায় ঘোষণা করেন।

আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন মিহির কুমার দেবনাথ।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :