এক দশক পর বার্সাকে হারালো অ্যাতলেটিকো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ০৮:৩৭

আগামী মাসে অ্যাতলেটিকো মাদ্রিদে ডিয়েগো সিমিওনের ৯ বছর পূর্ণ হবে। এই ৯ বছরে অ্যাতলেটিকো ভোল পাল্টে গেছে। ক্লাব পার করেছে তার ইতিহাসের সেরা সময়। কিন্তু এই ৯ বছরে লা লিগায় অ্যাতলেটিকো মাদ্রিদ বার্সেলোনার বিপক্ষে খেলেছে ১৭ বার। এর ভেতর ১১ বার হেরেছে অ্যাতলেটিকো, বাকি ৬ বার হয়েছে ড্র। অ্যাতলেটিকো এই ১৭ ম্যাচে গোল খেয়েছে ২৭টি, বিপরীতে দিতে পেরেছে ১৩টি। অ্যাতলেটিকো গোলরক্ষক এই ৯ বছরে বার্সার বিপক্ষে ক্লিনশিট রাখতে পেরেছেন লিগে মাত্র একবার। বার্সেলোনা ডিয়েগো সিমিওনের জন্য এতোদিন অপয়া হয়ে ছিল। তবে এবার আর নয়। সেই ধারায় ছেদ পড়ল অবশেষে। তাও নাটকীয় এক গোলে। এক দশক পর স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে লা লিগায় হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। শনিবার রাতে তারা ঘরের মাঠে কাতালান ক্লাবটিকে হারিয়েছে ১-০ গোলে।

বহুল প্রতিক্ষীত এই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে অ্যাতলেটিকোর। ৮ ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করে তারা অবস্থান নিয়েছে দ্বিতীয় স্থানে। সমান ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ১১ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট টেবিলের দশম স্থানে।

ঘরের মাঠে প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় অ্যাতলেটিকো মাদ্রিদ। বার্সার গোলরক্ষক আন্দ্রে টার স্টেগানের ভুলের সুযোগ নিয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন ইয়ানিক কারাসকো। এ সময় বার্সার অর্ধে লম্বা পাসে বল পেয়ে যান কারাসকো। ভুলক্রমে স্টেগান এগিয়ে আসে গোলপোস্ট ছেড়ে প্রায় মাঝ মাঠে। সেখানে স্টেগানের পায়ে ফাঁকা দিয়ে বল বের করে লম্বা শটে ফাঁকা পোস্টে বল জড়ান কারাসকো। বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি বার্সা।

যদিও গোল শোধের একাধিক সুযোগ তারা পেয়েছিল। বিশেষ করে আঁতোয়ান গ্রিজমান। কিন্তু তার একটিও কাজে লাগাতে পারেননি। অ্যাতলেটিকোর বিপক্ষে লিওনেল মেসিও সুবিধা করতে পারেননি। পুরো ম্যাচে তার ছাঁয়া হয়ে ছিলেন তিনি। খুব একটা আতঙ্ক তিনি তৈরি করতে পারেননি প্রতিপক্ষের রক্ষণভাগে। তাতে জয়ও পাওয়া হয়নি রোনাল্ড কোম্যানের শিষ্যদের।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :