ফিঞ্চ-স্মিথের সেঞ্চুরিতে ভারতকে হারাল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২০, ১৯:১২

অ্যারোন ফিঞ্চ ও স্টিভেন স্মিথের জোড়া সেঞ্চুরিতে ভারতকে হারাল অস্ট্রেলিয়া। শুক্রবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৬৬ রানে হেরেছে বিরাট কোহলির দল। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে অস্ট্রেলিয়ার দেয়া ৩৭৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ভারত ৩০৮ রানে সক্ষম হয়।

এদিন টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। স্বাগতিক দলের ২ ওপেনার অধিনায়ক অ্যারোন ফিঞ্চ (১২৪ বলে ১১৪ রান) এবং ডেভিড ওয়ার্নার (৭৬ বলে ৬৯ রান) শুরুতেই ম্যাচ নিয়ে চলে যান নিজেদের দিকে। তাঁদের ১৫৬ রানের পার্টনারশিপের ধাক্কা সামাল দিতে পারেনি ভারতীয় বোলাররা।

এই ম্যাচে ফিঞ্চ একদিনের ক্রিকেটে ৫ হাজার রানের মাইলফলক পার করেন। ওয়ার্নার ফিরলে ঝড় তোলেন স্টিভেন স্মিথ (৬৬ বলে ১০৫ রান)। ঝড় তোলেন গ্লেন ম্যাক্সওয়েলও (১৯ বলে ৪৫ রান)। জোড়া শতরানে ভর করে অস্ট্রেলিয়া তোলে ৬ উইকেট হারিয়ে ৩৭৪ রান।

ভারতীয় পেসার শামি ৩টি উইকেট পেলেও ১০ ওভারে দিয়েছেন ৫৯ রান। জ্যাসপ্রীত বুমরাহর অবস্থা আরো করুণ। ১০ ওভার বল করে ৭৩ রান দিয়ে তিনি নিয়েছেন মাত্র ১টি উইকেট। ৮৩ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন সাইনি এবং ৮৯ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন ২ ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান (৮৬ বলে ৭৪ রান) এবং মায়াঙ্ক আগারওয়াল (১৮ বলে ২২ রান)। মায়াঙ্ক ফিরলে সফরকারীরা তাকিয়ে ছিল অধিনায়ক বিরাট কোহলির দিকে। কিন্তু ২১ বলে ২১ রান করে বিদায় নেন তিনি।

১৫ ওভারের মধ্যে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ভারত। সেখান থেকে হার্দিক পান্ডিয়া (৭৬ বলে ৯০ রান) এবং শিখরের ব্যাটে ভর করে আশার আলো দেখছিল টিম ইন্ডিয়া। হার্দিকের ইনিংস মাঝের ওভারে ভয় ধরিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া শিবিরেও। কিন্তু সেই পার্টনারশিপ ভাঙেন জাম্পা। শিখরকে ফেরান তিনি। এর পর তুলে নেন হার্দিকের উইকেটও। ১০ ওভার বল করে জাম্পা নেন ৪ উইকেট, ৫৪ রান দিয়ে। ম্যাচ সেরা হন স্টিভেন স্মিথ।

(ঢাকাটাইমস/২৭ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :