নতুন রেকর্ডের সামনে সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২০, ১৩:৩৫ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ১৩:০২

ব্যাট হাতে জ্বলে উঠতে না পারলেও বল হাতে আলো ছড়িয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব মাঠে ফিরেছেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে, যেখানে খেলছেন জেমকন খুলনার হয়ে। দলের চতুর্থ ম্যাচে সাকিবের বোলিং ফিগার গড়েছে এক রেকর্ডও।

বেক্সিমকো ঢাকার বিপক্ষে আসরের অষ্টম ম্যাচের আগে টি-টোয়েন্টি ক্যারিয়ারে সাকিবের মেডেন ওভারের সংখ্যা ছিল ১৯টি। তার সামনে ছিলেন মোহাম্মদ ইরফান, স্যামুয়েল বদ্রি ও সুনীল নারিন। বলা হয়ে থাকে, টি-টোয়েন্টি ক্রিকেটে অনেকটা অসহায়। এই ফরম্যাটে মেডেন ওভার কারও মামুলি বিষয় নয়। অথচ সাকিব কি না ম্যাচে নিজের প্রথম ১২ বলে কোনো রানই দেননি!

পরের দুই ওভার মেডেন ছিল না, তবে রান দিয়েছেন মাত্র ৮। সাকিবের এ হিসেবি বোলিংয়ে মেডেন ওভারের রেকর্ডে পেছনে পড়েছেন মোহাম্মদ ইরফান। টি-টোয়েন্টি ক্রিকেটে এখন সাকিবের মেডেন ওভারের সংখ্যা ২১, স্যামুয়েল বদ্রির সমান। দুজনের সামনে আছেন শুধুই নারিন। নারিন এই ‍মুহূর্তে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলছেন না। বদ্রি ক্রিকেট ছেড়েছেন ২০১৮ সালে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বল হাতে আলো ছড়াতে থাকা সাকিব তাই বদ্রিকে তো বটেই, নারিনকেও ছাড়িয়ে যাওয়ার সুযোগ পাচ্ছেন।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে সাকিব মোট বল করেছেন ১ হাজার ৯৬.১ ওভার। সবচেয়ে বেশি ২৪টি মেডেন ওভারের মালিক নারিন বল করেছেন ১ হাজার ৩৩৮২.২ ওভার। বদ্রি অবশ্য বল করেছেন অনেক কম। ২১টি মেডেন ওভার পেয়েছেন মাত্র ৬৮৭.৩ ওভারে।

(ঢাকাটাইমমস/০১ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :