মাস্ক না পরায় ঢাকায় ১১৩ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ২০:৪৩

করোনাভাইরাসের সেকেন্ড ওয়েভকে সামনে রেখে ঘরের বাইরে সবাইকে মাস্ক পরার নির্দেশনা দিয়েছে সরকার। নিয়ম না মানলে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে অর্থদণ্ড দেয়া হচ্ছে।

রাজধানীতে এ নিয়ম কার্যকর করতে গত ১৭ নভেম্বর থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে ঢাকা জেলা প্রশাসক। নগরীতে প্রতিদিন ১০ জন ও উপজেলায় পাঁচজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করছেন।

মঙ্গলবার নগরীর মিরপুর, ওয়ারী, যাত্রাবাড়ী, সচিবালয়, মতিঝিল, লালবাগসহ মোট ১২টি স্থানে ঢাকা জেলা প্রশাসনের ১৫জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে ১১৩ জনকে ২৫ হাজার ৯৯০ টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

এছাড়া গরিব, অভাবী লোকদের মধ্যে মোট এক হাজার ২০০ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে গত ১৭ নভেম্বর থেকে মঙ্গলবার পর্যন্ত মোট এক হাজার ৪০৩ জন ব্যক্তিকে মোট তিন লাখ ২১ হাজার ৪৮০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে এবং প্রায় ১৯ হাজার মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসক বলছেন, করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করার জন্য ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন এবং মাস্ক ব্যবহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছেন তারা। পাশাপাশি বিআরটিএ’তে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা প্রতিদিন গণপরিবহনে মাস্ক ব্যবহারের বিষয়টি মনিটরিং করছেন বলে জেলা প্রশাসকের পক্ষ থেকে জানানো হয়েছে।

ঢাকাটাইমস/০১ডিসেম্বর/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :