জমে উঠছে বড়লেখা পৌর নির্বাচন

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ডিসেম্বর ২০২০, ১৭:১৫ | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০২০, ১৭:১২

মৌলভীবাজারের সীমান্তবর্তী বড়লেখা উপজেলার পৌরসভা নির্বাচন অনুষ্টিত হবে আগামী ২৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর ইতিমধ্যে জোর প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই জমে উঠতে শুরু করেছে নির্বাচনী মাঠ। এবারের পৌর নির্বাচনে তিনজন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে নির্বাচনী আলোচনা। নির্বাচনকে সামনে রেখে চারদিকে সাজ সাজ রব। পছন্দের প্রার্থী নিয়ে একে অপরের সঙ্গে মাঝে-মধ্যে কড়া আলোচনা-সমালোচনাও করছেন। এছাড়া প্রার্থীর সমর্থকরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও নানা পোস্ট দিয়ে চালাচ্ছেন জোর প্রচার। প্রার্থীরা নির্বাচিত হলে আধুনিক পৌরসভা গড়ে তুলতে ও সব নাগরিক-সুবিধা নিশ্চিতসহ নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।

এবারের পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল ইমাম মো. কামরান চৌধুরী। বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে মাঠে আছেন আনোয়ারুল ইসলাম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোবাইল ফোন প্রতীক নিয়ে নির্বাচন করছেন বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী সাইদুল ইসলাম।

এছাড়া নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ জন এবং ১১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দিন-রাত তারা ভোটারদের ধারে ধারে যাচ্ছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। বৈঠক, চা-চক্র ও কুশালাদি বিনিময়সহ সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে ভোট প্রার্থনা করছেন।

বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা এস. এম. সাদিকুর রহমান বলেন, আগামী ২৮ ডিসেম্বর ইভিএম পদ্ধতিতে বড়লেখা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৮৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার সাত হাজার ৫২৩ জন। নারী ভোটার সাত হাজার ৯২০ জন।

নির্বাচন অবাধ এবং সুষ্ঠু করার লক্ষে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :