৪ দিন ধরে শেরপুর থেকে বাস যাচ্ছে না ঢাকায়, যাত্রীদের দুর্ভোগ

খোরশেদ আলম,শেরপুর
 | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২০, ২২:৩৮

শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল গত ৪ দিন থেকে বন্ধ রয়েছে। ময়মনসিংহের এক মালিকের বাস আটকের ঘটনাকে কেন্দ্র এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।শেরপুর জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বলেছে, যাত্রী ও যানবাহনের নিরাপত্তার স্বার্থে তারা শেরপুর-ঢাকা মহাসড়কে বাস বন্ধ রেখেছে।

বাস চলাচল বন্ধ রাখার বিষয়ে গত বৃহস্পতিবার জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন যৌথভাবে সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন মালিক সমিতির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ছানুয়ার হোসেন। তিনি বলেন, গত মঙ্গলবার শেরপুর-ঢাকা মহাসড়কে চলাচলকারী সোনার বাংলা সার্ভিসের একটি বাস শেরপুর শহরের গৌরীপুর এলাকার পৌর বাস টার্মিনাল থেকে ঢাকায় যাচ্ছিল। পথে শহরের নবীনগর এলাকার অস্থায়ী বাস টার্মিনাল থেকে যাত্রী তোলে বাসটি। এতে নবীনগর বাস টার্মিনালের কয়েকজন শ্রমিক ওই বাসের চালক ও হেলপারের সাথে খারাপ আচরণ করেন এবং এক পর্যায়ে হাতাহাতি হয়। সোনার বাংলা সার্ভিসের ওই বাসের মালিক ময়মনসিংহ জেলা মোটরমালিক সমিতির মহাসচিব মাহবুব আলম। ঘটনাটি ময়মনসিংহের বাসমালিক ও শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ শ্রমিকেরা শেরপুর থেকে ঢাকাগামী বাসগুলো ময়মনসিংহের শম্ভুগঞ্জ সেতু এলাকায় আটকে দেন। ফলে বুধবার দুপুরে ময়মনসিংহ জেলা মোটরমালিক সমিতির মহাসচিব মাহবুব আলমের একটি বাস ঢাকা থেকে শেরপুর শহরের নবীনগর বাস টার্মিনাল এলাকায় এলে কয়েকজন শ্রমিক বাসটি আটক করে টার্মিনালের ভেতরে নিয়ে আসে। এ সময় তারা ওই বাসের শ্রমিকদের লাঞ্ছিত করেন। এ অবস্থায় যাত্রী ও যানবাহনের নিরাপত্তার স্বার্থে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বুধবার বিকেল থেকে শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

নবীনগর এলাকার শ্রমিকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য থানা পুলিশকে লিখিতভাবে জানানো হয়েছে বলে জানান ছানুয়ার হোসেন।িএতিকে আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ থাকায় ঢাকা ও ময়মনসিংহগামী যাত্রীরা দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছেন। গৌরীপুর পৌর বাস টার্মিনালসহ জেলার অন্যান্য টার্মিনালগুলোতে দেখা গেছে যাত্রীদের অপেক্ষা করতে। অনেকই সিএনজি যোগে ভেঙ্গে ভেঙ্গে ঢাকায় আসতেও দেখা গেছে।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, কতিপয় উচ্ছৃঙ্খল শ্রমিকের ব্যাপারে বাসমালিক সমিতি থেকে একটি অভিযোগ পেয়েছেন। এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। একই সঙ্গে যানবাহন চলাচলের ব্যাপারে আলোচনা অব্যাহত রয়েছে।

ঢাকাটাইমস/২৫ ডিসেম্বর/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

টেকনাফে টমটমচালক হত্যার রহস্য উন্মোচন, মূল হোতাসহ গ্রেপ্তার ৬

সাঁথিয়ায় অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার তিন কর্মকর্তা

৬ লাখ মেট্রিক টন ইলিশ উৎপাদনের সম্ভাবনা দেখছেন চাঁদপুর জেলা মৎস কর্মকর্তা

হাতিয়ায় ডুবে যাওয়া জাহাজের ১১ নাবিক উদ্ধার, একজন নিখোঁজ

কুমিল্লায় পৃথক ঘটনায় পানিতে ডুবে মারা গেল ৪ শিশু

ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

জব্বারের বলিখেলার ১১৫তম আসরে চ্যাম্পিয়ন বাঘা শরীফ

ব্রাহ্মণবাড়িয়ায় মহারাজ আনন্দ স্বামীর ১৯৩ তম জন্মবার্ষিকী পালিত

সিরাজদিখানে সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

সোনারগাঁয়ে সর্বজনীন পেনশন মেলা 

এই বিভাগের সব খবর

শিরোনাম :