জয় দিয়ে বছর শুরু করল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ১২:১৪ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২১, ১২:০২

দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কাকে পাত্তাই দিল না সফররত ইংল্যান্ড। মাত্র ৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় ইংলিশরা। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকল জো রুটের দল। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে আগামী ২২ জানুয়ারি ফের একবার মাঠে নামবে দুদল।

গল টেস্টে দুদলের প্রথম ইনিংস শেষে শ্রীলঙ্কার পরাজয় আন্দাজ করা যাচ্ছিল। ঘটলও তাই। তবে দ্বিতীয় নিজেদের দ্বিতীয় ইনিংসে লাহিরু থিরিমান্নে এবং অ্যাঞ্জেলো ম্যাথিউসের দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচ শেষদিন পর্যন্ত নিয়ে গেছে লঙ্কানরা। সবকটি উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংশে দিনেশ চান্দিমালরা সংগ্রহ করে ৩৬৯ রান। ফলে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন পড়ে মাত্র ৭৪ রান।

জবাবে জয়ের উদ্দেশে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তবে চতুর্থ দিন বিকেল বেলায় রোমাঞ্চকর ঘটনার জন্ম দেয় স্বাগতিকরা। মাত্র ১৪ রানের মাথায় ইংল্যান্ডের টপ তিন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান শ্রীলঙ্কান বোলাররা। এরপর ৩ উইকেটের বিনিময়ে সফরকারীরা ৩৮ রান করলে দিন শেষ হয়।

প্রথম টেস্টের শেষদিনে জয়ের জন্য মাত্র ৩৬ রান দরকার ছিল রুটদের। অনায়াসেই তা তুলে ফেলেন আগেরদিনের দুই অপরাজিত ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো এবং ড্যান লোরেন্স। বেয়ারস্টো ৩৫ রানে এবং লোরেন্স ২১ রানে অপরাজিত থাকেন।

ম্যাচের একমাত্র ডাবল সেঞ্চুরিয়ান ইংলিশ অধিনায়ক জো রুট ম্যাচসেরা নির্বাচিত হন।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/ এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :