উপহারের ২০ লাখ ভ্যাকসিন আসবে বৃহস্পতিবার দুপুরে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২১, ১৩:০২

ভারতের দেওয়া উপহারের ২০ লাখ করোনাভাইরাসের ভ্যাকসিন আগামীকাল দেশে আসছে। বৃহস্পতিবার দুপুর দেড়টায় এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে এসব টিকা দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান।

তিনি জানান, আগামীকাল দুপুরে ভারতের দেয়া উপহারের ২০ লাখ ভ্যাকসিন আসবে। আর ২৫ জানুয়ারি আসবে ৫০ লাখ ক্রয়কৃত ভ্যাকসিন। প্রথম মাসে ৬০ লাখ ভ্যাকসিন দেয়া হবে।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

স্বাস্থ্যসচিব জানান, প্রথম ডোজ যারা নিয়েছেন তারা তৃতীয় মাসে দ্বিতীয় ডোজ পাবেন। সরকারি হাসপাতালে দেয়া হবে, বাইরে কোনো কেন্দ্র থাকবে না। কোনো প্রাইভেট মেডিকেল কলেজে ভ্যাকসিন দেয়া হবে না।

আব্দুল মান্নান জানান, প্রতি টিমে দুই জন ভ্যাকসিনেটর ও চার জন স্বেচ্ছাসেবক থাকবেন, যাদের ভ্যাকসিন দেয়া হবে তাদের টেলিমেডিসিন সুবিধা দেয়া হবে এবং ফলোআপে রাখা হবে।

স্বাস্থ্যসচিব আরও জানান, ভারতের উপহারের ভ্যাকসিনগুলো গ্রহণ করার পর ক্লোড স্টোরে রাখা হবে। এরপর ২৭/২৮ জানুয়ারি ২০ থেকে ২৫ জনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা দেয়া হতে পারে, তবে এটা চূড়ান্ত নয়।

সিনিয়র সচিব আইসিটির এন এম জিয়াউল আলম জানান, করোনাভাইরাস ভ্যাকসিন পেতে নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপস ২৫ জানুয়ারি হস্তান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস /২০জানুয়ারি/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :