বোয়ালমারীর গণশৌচাগারের সেই দম্পতি পাচ্ছেন ঘর

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জানুয়ারি ২০২১, ১৬:৪৯ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১, ১৬:০৪

ফরিদপুরের বোয়ালমারীতে গণশৌচাগারে বাস করা সেই শাহাদাত-নার্গিস দম্পতি অবশেষে ঘর পাচ্ছেন। ২৫ জানুয়ারি বেলা ১১টায় বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ ওই দম্পতির সঙ্গে দেখা করে তাদের মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেয়া উপহার ঘর দেয়ার প্রতিশ্রুতি দেন।

এছাড়া কথোপকথনে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানতে পারেন, শাহাদত এক সুদে কারবারির নিকট থেকে ২০ হাজার টাকা ঋণ নিয়ে সুদ হিসেবে ৬০ হাজার টাকা পরিশোধ করলেও এখনও ঋণের বোঝা মাথায় নিয়ে দিশেহারা। ঋণের ওই টাকাও পরিশোধের ব্যবস্থা করবেন বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এর আগে গত ২৩ জানুয়ারি দৈনিক ঢাকাটাইমসের শেষের পাতায় ‘ঘর নেই, তাই গণশৌচাগারেই তাদের বসবাস' শিরনামে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।

ঘর পাওয়ার প্রতিশ্রুতি পেয়ে শাহাদাত বলেন, 'শেখ হাসিনা অনেক বছর বাঁচুক। তার জন্যি ঘর পাব। ইউএনও স্যার ঘরের ব্যবস্থা করিছে। আমি তাদের জন্যি দোয়া হরি।'

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, ‘আমরা সম্প্রতি তাদের (শাহাদাত দম্পতি) সম্পর্কে জেনেছি। তাদের ঘরের ব্যবস্থা করে দিয়েছি। মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারমূলক প্রকল্প ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য নির্মিতব্য আশ্রয়ণ প্রকল্পে তাদের একটি ঘরের ব্যবস্থা করে দেব। বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুরে এই প্রকল্প বাস্তবায়নাধীন।’

প্রসঙ্গত, শাহাদাতের পৈতৃক নিবাস মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার পাচুড়িয়া। জন্মের সময় মাকে এবং ৬ বছর বয়সে বাবাকে হারিয়ে শৈশবেই দারিদ্র্যতার কষাঘাতে এবং জীবিকার তাগিদে ফরিদপুরের বোয়ালমারীতে আসেন। এরপর কাগজ কুড়িয়ে জীবন চালান। পরবর্তীতে বোয়ালমারী পৌরসভার মেয়র মোজাফফর হোসেন বাবলু মিয়া মাস্টার রোলে দৈনিক ১৬০ টাকা বেতনে বাজার ঝাড়ুদারের চাকরি দেন এবং বোয়ালমারী হেলিপ্যাডে সরকারি জায়গায় থাকার ব্যবস্থা করেন। এক পর্যায়ে থাকতে শুরু করেন বোয়ালমারীর টিনপট্টিতে অবস্থিত এক গণশৌচাগারে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :