একাধিক রেকর্ডের সামনে দাঁড়িয়ে কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩৬

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চার ম্যাচের তৃতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে আগামীকাল (বুধবার)। দিবা-রাত্রির এই টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে মোতেরায়। এই ম্যাচে বিরাট কোহলি যদি সেঞ্চুরি করতে পারেন এবং ভারত যদি ম্যাচটি জিততে পারে তাহলে একাধিক রেকর্ড গড়বেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

কোহলির ক্যারিয়ারের শেষ সেঞ্চুরিটি এসেছিল বাংলাদেশের বিপক্ষে ২০১৯ সালে। ইডেনের মাঠে সেটাই ছিল ভারতের প্রথম গোলাপি বলের টেস্ট।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে শতরান পেলেই এক অনন্য রেকর্ডের একক মালিক হবেন কোহলি। অধিনায়ক হিসেবে ৪১টি আন্তর্জাতিক শতরানের মালিক তিনি। রিকি পন্টিংয়ের সঙ্গে যুগ্মভাবে এই রেকর্ডের মালিক কোহলি। একটি শতরান করতে পারলেই তিনি টপকে যাবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ককে।

শুধু শতরানের নয়, আরো একটি রেকর্ড গড়তে পারেন কোহলি। মোতেরায় বুধবার থেকে শুরু হতে চলা গোলাপি বলের টেস্টে জিতলে ৪ ম্যাচের সিরিজে এগিয়ে যাওয়ার সঙ্গে ভারতীয় অধিনায়ক হিসেবে দেশের মাটিতে সবচেয়ে বেশি টেস্ট জয়ের রেকর্ডও আসবে তাঁর ঝুলিতে।

ভারতীয় অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিংহ ধোনির দখলেও ছিল ভারতের মাটিতে ২১টি টেস্ট জয়ের রেকর্ড। তিনিই ছিলেন ভারতের মাটিতে সবচেয়ে বেশি টেস্ট জয়ী ভারতীয় অধিনায়ক। চেন্নাইয়ে সিরিজের দ্বিতীয় টেস্ট জিতে ধোনির সঙ্গে এক মঞ্চে বসেন কোহলি। মোতেরায় ভারত জিতলে কোহলি টপকে যাবেন অগ্রজকে।

(ঢাকাটাইমস/২৩ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :