শ্রীদেবীর চলে যাওয়ার তিন বছর

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪৭

হিন্দি চলচ্চিত্রের প্রথম সুপারস্টার নায়িকা বলা হয় প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীকে। আজ সেই কিংবদন্তির মৃত্যুর তিন বছর পূর্ণ হল। ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের জুমেইরাহ এমিরেটস টাওয়ারের বাথরুমে হৃদরোগে আক্রান্ত হয়ে বাথটাবের পানিতে পড়ে দম আটকে মারা যান শ্রীবেদী।

নায়িকার মৃত্যু নিয়ে সে সময় জল কম ঘোলা হয়নি। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে গুঞ্জন উঠেছিল। তবে অনেক পরীক্ষা নীরিক্ষার পর বিশেষজ্ঞ চিকিৎসকরা শ্রীদেবীর মৃত্যুকে দুর্ঘটনা বলে ঘোষণা করেন। ফলে তাকে নিয়ে ছড়ানো কোনো গুঞ্জনেরই সত্যতা আজও মেলেনি।

মৃত্যুর কয়েকদিন আগে প্রযোজক স্বামী বনি কাপুর এবং ছোট মেয়ে খুশি কাপুরকে সঙ্গে নিয়ে এক নিকট আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দুবাই গিয়েছিলেন প্রয়াত নায়িকা শ্রীদেবী। অভিষেক ছবি ‘ধড়ক’-এর শুটিংয়ে ব্যস্ত থাকায় ওই অনুষ্ঠানে যেতে পারেননি বড় মেয়ে জাহ্নবী কাপুর।

বিয়ের অনুষ্ঠান শেষে বনি কাপুর ও খুশি ভারতে ফিরে আসলেও দুবাইয়ের জুমেইরাহ এমিরেটস হোটেলে থেকে যান শ্রীদেবী। ২৪ ফেব্রুয়ারি রহস্যজনক ভাবে সেখানেই তার মৃত্যু হয়। সুপারস্টার নায়িকার মৃত্যুতে অভিযোগের আঙুল উঠেছিল স্বামী বনি কাপুরের দিকে। সোশ্যাল মিডিয়ায় অনেকে দাবি করেছিলেন, এই মৃত্যু স্বাভাবিক নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড।

এই ধরনের গুঞ্জন ছড়িয়ে পড়ায় নড়েচড়ে বসে দুবাই পুলিশ। শুরু হয় তদন্ত। যার কারণে শ্রীদেবীর লাশ দুবাই থেকে ভারতে আসতে চারদিন দেরি হয়েছিল। পরে চিকিৎসকদের কাছ থেকে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর লাশ ভারতে আনার ছাড়পত্র দেয় দুবাই পুলিশ। এরপরই তার শেষকৃত্য করা হয়।

১৯৭৯ সালে ‘সোলভা সাওয়ান’ ছবিটি দিয়ে হিন্দি চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিষেক হয়েছিল শ্রীদেবীর। দীর্ঘ ক্যারিয়ারে তিনি অসংখ্য ব্যবসাসফল ছবিতে অভিনয় করেছেন। কাজ করেছেন ভারতের দক্ষিণী ইন্ডাস্ট্রির তামিল ও তেলেগু ছবিতেও। দুই ইন্ডাস্ট্রি থেকেই জিতেছেন একাধিক ফিল্মফেয়ার পুরস্কার।

প্রয়াত সুপারস্টার নায়িকা শ্রীদেবীকে শেষ এক ঝলক দেখা গেছে ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত শাহরুখ-ক্যাটরিনা-আনুশকা অভিনীত ‘জিরো’ ছবিতে। মৃত্যুর আগে তিনি তার অংশের শুটিং শেষ করেছিলেন। কিন্তু শেষবার নিজেকে পর্দায় দেখে যেতে পারেননি শ্রীদেবী। দেখার সৌভাগ্য হয়নি বড় মেয়ে জাহ্নবীর অভিষেক ছবিও।

ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :