চট্টগ্রাম বন্দরের জায়গা দখলের সুযোগ নেই: নৌপ্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:২৯

চট্টগ্রাম বন্দরের জায়গা অবৈধভাবে দখলের কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, যারা অবৈধভাবে বন্দরের জায়গা দখল করে ফায়দা লুটছে, তাদের তালিকা হচ্ছে। চিহ্নিত অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

প্রতিমন্ত্রী বুধবার চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়ার সময় এসব কথা বলেন। আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মেরিন একাডেমির মুজিববর্ষ গ্রাজুয়েশন প‍্যারেডে যোগ দিতে আজ চট্টগ্রামে এসেছেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আধুনিক বন্দর হিসেবে গড়ে তুলতে এবং বিশ্বায়নের সঙ্গে আরও ভালোভাবে যুক্ত হতে চট্টগ্রাম বন্দরকে পরিষ্কার রাখতে হবে।

সরকার মানুষের কল‍্যাণে কাজ করছে জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ মধ‍্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের কাতারে যাওয়ার চিন্তা করছে।

চট্টগ্রাম বন্দরের লালদিয়া এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ বিষয়ে করা এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, উচ্ছেদ একটি চলমান প্রক্রিয়া। সরকার ও চট্টগ্রামবাসী চায় চট্টগ্রাম বন্দর আধুনিক হোক। বিশ্বায়নের সঙ্গে আরও যুক্ত হোক। কন্টেইনার হ‍্যান্ডলিংয়ের অবস্থান ৫৮তম স্থান থেকে আরও উন্নত হোক। গুটিকয়েক মানুষের জন‍্য সরকার বদনাম নেবে না।

‘পৃথিবীর কোনো বন্দরের নিকট এত জনবসতি নেই এবং বন্দর দিয়ে এত লোক চলাচল করে না।’-যোগ করেন খালিদ মাহমুদ।

প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন চট্টগ্রাম বন্দরের চেয়ারম‍্যান রিয়ার এডমিরাল শাহজাহান।

ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :