লড়াই মোরগের পায়ের ছুরিতে মালিকের মৃত্যু

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫৬ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০১

লড়াইয়ের আসরে নামানো হয়েছিল মোরগটিকে। তার পায়ে বেঁধে দেওয়া ছিল সাত সেন্টিমিটার লম্বা একটি ছুরি। কিন্তু লড়াইয়ের মাঠ থেকে পালাতে যাওয়া সেই মোরগকে আটকানোর চেষ্টা করেন মালিক। একপর্যায়ে মোরগের পায়ে বাঁধা ছুরির আঘাতে গুরুতর আহত হন মালিক। উদ্ধার করে হাসপাতালে নেওয়ার হলেও অতিরিক্ত রক্তক্ষরণেই তার মৃত্যু হয়।

বিবিসি জানিয়েছে, গত বৃহস্পতিবার ভারতের দক্ষিণ-পূর্ব রাজ্য তেলেঙ্গানায় মর্মান্তিক এ ঘটনা ঘটে। রাজ্যের লথুনার গ্রামে এ খেলার আয়োজন করা হয়। লড়াইয়ে নামানোর আগে মোরগটির পায়ে একটি ছুরি বেঁধে দেওয়া হয়। কিন্তু মোরগটি মাঠ থেকে পালানোর চেষ্টা করলে তাকে আটকাতে যায় মালিক। সেসময় মোরগের পায়ে বাঁধা ছুরির আঘাতে মালিক গুরুতর আহত হন।

পরে তাকে উদ্ধার করে তেলেঙ্গানার করিমনগর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়। অবৈধ ওই মোরগ লড়াইয়ে অন্তত ১৫ জন যুক্ত ছিলেন। ঘটনার সঙ্গে জড়িতদের খোঁজা হচ্ছে। মোরগটি আটক করে পোলট্রি ফার্মে নিয়ে যাওয়ার আগে থানায় যায় পুলিশ।

১৯৬০ সাল থেকে ভারতে মোরগ লড়াই অবৈধ হলেও তেলেঙ্গানার প্রত্যন্ত অঞ্চলগুলোতে হিন্দু ধর্মালম্বীর সংক্রান্তি উৎসবে এই খেলার আয়োজন করা হয়। ভারতে এর আগেও মোরগ লড়াইয়ে মোরগের আক্রমণে মৃত্যুর ঘটনা রয়েছে। গত বছরও অন্ধ্রপ্রদেশে মোরগের আক্রমণে মালিকের মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :