হ্যাটট্রিক করা ধনঞ্জয়ার এক ওভারেই ছয় ছক্কা পোলার্ডের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মার্চ ২০২১, ১৬:১৮ | প্রকাশিত : ০৪ মার্চ ২০২১, ১১:৫১

এক ওভারে ছয় ছক্কা। আন্তর্জাতিক ক্রিকেটে এতদিন এমন কীর্তি ছিল হার্শেল গিবস এবং যুবরাজ সিংয়ের দখলে। সেই তালিকায় এবার নাম লেখালেন কাইরন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। ১১ বলে পোলার্ড করলেন ৩৮ রান। ক্যারিবিয়ান দৈত্যের ঝড়ে ৪ উইকেটে হারল শ্রীলঙ্কা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগায় টস হেরে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে তারা ১৩১ রান করে।

পরে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংয়ে নামলে ইনিংসের চতুর্থ ওভারে হ্যাটট্রিক করেন শ্রীলঙ্কার স্পিনার আকিলা ধনঞ্জয়া। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৪তম বোলার হিসেবে হ্যাটট্রিক করেন তিনি। ওভারের দ্বিতীয় বলে এভিন লুইস, তৃতীয় বলে ক্রিস গেইল ও চতুর্থ বলে নিকোলাস পুরানকে আউট করে হ্যাটট্রিক পূরণ করেন ধনঞ্জয়া।

অথচ এই আকিলা ধনঞ্জয়ার ওভারেই ছয়টি ছক্কা হাঁকান কাইরন পোলার্ড। ইনিংসের ষষ্ঠ ওভারে ঘটে এই ঘটনা। ধনঞ্জয়ার এটি ছিল ব্যক্তিগত তৃতীয় ওভার। পোলার্ডের দাপটে ১৩.১ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় ক্যারিবিয়ানরা। ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পান পোলার্ড।

২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত ওয়ানডে ফরম্যাটের আইসিসি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে এক ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস। তিনিই আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয়টি ছক্কা হাঁকানো প্রথম ক্রিকেটার। ওই একই বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে এক ওভারে ছয়টি ছক্কা মারেন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং।

(ঢাকাটাইমস/৪ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :