কৃষির উন্নতিতেই গ্রামের মানুষের উন্নতি: কৃষিমন্ত্রী

মুন্সিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২১, ১৭:৩৭ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২১, ১৬:৫২

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, ‘আমাদের গ্রামের অর্থনীতি এখনও কৃষিভিত্তিক। কৃষিকে কেন্দ্র করেই বেশিরভাগ মানুষের জীবন-জীবিকা আবর্তিত হয়। কৃষিকে লাভজনক করতে পারলে গ্রামের মানুষের আয় বাড়বে, কর্মসংস্থান সৃষ্টি হবে ও জীবন উন্নত হবে। অন্যদিকে অর্থনীতিতেও তা বিরাট ভূমিকা রাখবে। বর্তমান কৃষি বান্ধব সরকার এ লক্ষ্যেই কৃষিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আধুনিক ও লাভজনক করতে নিরলস কাজ করছে।’

শনিবার দুপুরে মুন্সিগঞ্জের গজারিয়ায় হোসেন্দী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘বাংলাদেশ হলো গ্রামীণ বাংলাদেশ। এই গ্রামকে আমাদের ভুলে গেলে চলবে না। গ্রামে পড়াশুনা করে, গ্রাম থেকে বড় হয়ে আজ যারা বিভিন্ন উচ্চপদে চাকরি করছি বা ব্যবসাসহ অন্যান্য পেশায় সফল হয়েছি তাদের নিজেদের শিকড় নিজের গ্রামকে ভুলে গেলে চলবে না। গ্রামকে আলোকিত করতে হবে, গ্রামের উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে।’

অনুষ্ঠানে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি ও উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক মাজহারুল হক তপনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন মুন্সিগঞ্জ-৩ আসনের সাংসদ অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

অন্যান্যের মধ্যে ছিলেন- জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলামসহ হোসেন্দী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ-বর্তমান শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/৬মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :