‘সম্প্রীতি এক্সপ্রেস’ ট্রেন সৈয়দপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২১, ১৭:২২

ঢাকা থেকে ভারতের জলপাইগুড়ি রুটে চলাচলের জন্য তৈরিকৃত সম্প্রীতি এক্সপ্রেস ট্রেন নীলফামারীর সৈয়দপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন হয়েছে। রবিবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শহরের শহীদ ড. জিকরুল হক সড়কে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়।

এসময় বক্তারা বলেন, ‘নীলফামারীর চিলাহাটি স্টেশন থেকে ভারতের হলদীবাড়ি স্টেশন পর্যন্ত রেলপথ রুটটি ১৯৬৫ সালে পাক-ভারত যুদ্ধের পর থেকে বন্ধ ছিল। সৈয়দপুরের ব্যবসায়ীদের উদ্যোগে বাংলাদেশ সরকার দীর্ঘদিন পর এই রুট চালু করে এবং আগামী ২৬ মার্চ থেকে চলাচলের জন্য সম্প্রীতি এক্সপ্রেস নামে একটি ট্রেন নির্ধারণ করেছে। এই ট্রেনে রেলওয়ে শহরখ্যাত সৈয়দপুরে কোনো স্টপেজ রাখা হয়নি। আমাদের প্রচেষ্টায় ৫৫ বছরের বন্ধ রুটে ট্রেন চলাচল করবে অথচ আমরাই সে ট্রেনে চড়ে ভারতে দার্জিলিং যাওয়ার সুযোগ পাব না, তা মেনে নেয়া যায় না। এটা আমাদের প্রতি চরম বৈষম্য বলেই মনে করি আমরা।’

এ বিষয়ে প্রয়োজনীয় সকল ধরণের পদক্ষেপ নেয়ার জন্য রেলপথ মন্ত্রীসহ রেলওয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন তারা। বক্তারা জানান, আগামী ২০ মার্চের মধ্যে এ দাবি বাস্তবায়ন করা না হলে বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টি গোচর করতে প্রয়োজনীয় সকল উদ্যোগ নেবে সৈয়দপুরবাসী। তাতেও কাজ না হলে সম্প্রীতি এক্সপ্রেস উদ্বোধনের দিন সৈয়দপুর স্টেশনে রেললাইনে শুয়ে অবরোধ কর্মসূচির ডাক দেয়া হবে বলে জানান তারা।

এতে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, সামাজিক রাজনৈতিক ও সাংবাদিক নেতা এবং সৈয়দপুরের আপামর জনসাধারণ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন- নীলফামারী চেম্বার অব কমার্সের পরিচালক ও বিএনপি নেতা মতিয়ার রহমান দুলু, সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও ইকু গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সিদ্দিকুল আলম, ওয়ার্কাস পার্টির উপজেলা সভাপতি কমরেড রুহুল আলম মাস্টার, জাসদ সৈয়দপুর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, দৈনিক প্রথম আলোর সৈয়দপুর প্রতিনিধি ও প্রজন্ম ৭১-এর সদস্য এম আর আলম ঝন্টু, কামারপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রইচ উদ্দিন জোতদার মতি, সদ্য বিগত পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সমাজ সেবক ও ব্যান্ড সঙ্গীত শিল্পী রবিউল আউয়াল রবি, সৈয়দপুর সিটি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও নাট্যকার তামিম হোসেন, নিরাপদ সড়ক চাই সৈয়দপুর শাখার সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, সাপ্তাহিক মানব সমস্যা পত্রিকার বার্তা সম্পাদক সাহবাজ উদ্দিন সবুজ, স্বেচ্ছাসেবী নওশাদ আনসারী, পাখি আলমগীর, কাকন প্রমুখ।

এছাড়াও মানববন্ধনে শহীদ কুদরত স্মৃতি সংসদ, সৈয়দপুর থিম পার্ক, হ্যালো সৈয়দপুর ফেসবুক গ্রপ, সৈয়দপুর অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী কাউন্সিল, ধলাগাছ সমাজকল্যাণ সংঘসহ বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দলের নেতাকর্মী এবং সৈয়দপুর প্রেসক্লাব, সৈয়দপুর রিপোর্টার্স ইউনিটি, সৈয়দপুর রিপোর্টার্স ক্লাব, বাংলাদেশ প্রেসক্লাবের সংবাদকর্মীসহ সর্বস্তরের সৈয়দপুরবাসী অংশ নেন।

(ঢাকাটাইমস/১৪মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :