চাঁপাইনবাবগঞ্জে কলেজ অধ্যক্ষের দুর্নীতির সংবাদের প্রতিবাদ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২১, ১৮:২৪

‘চাঁপাইনবাবগঞ্জে কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ’ শিরোনামে গত ১৫ মার্চ দৈনিক ঢাকা টাইমসের সপ্তম পাতায় প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ জানানো হয়েছে। অভিযুক্ত রহনপুর ইউসুফ আলী সরকারী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম সম্প্রতি লিখিতভাবে এ প্রতিবাদ জানান।

মনিরুল ইসলাম বলেন, উক্ত সংবাদে মূল্যবান গাছ কাটা, শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, আমবাগান বিক্রি, অনার্স ভবস তৈরি, দাতার জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ, পুকুর ও জমি লিজ দেয়া, সরকারি ভ্যাট ও আইটি কর ফাঁকি দেয়া ইত্যাদি মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদক কলেজের জমি সংক্রান্ত মামলার বাদী ইয়াসিন আলীর প্ররোচণায় তথ্য-উপাত্ত বিশ্লেষণ ছাড়াই উক্ত প্রতিবেদনটি তৈরি করেছেন। এ ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছে রহনপুর ইউসুফ আলী সরকারী কলেজ।

প্রতিবেদকের বক্তব্য:

প্রকাশিত প্রতিবেদনটি সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্য-উপাত্তের ভিত্তিতেই করা হয়েছে। অধ্যক্ষের বিভিন্ন দুর্নীতির বিষয় উল্লেখ করে উপজেলা নিবাহী কর্মকর্তা বরাবর লিখিত দরখাস্ত দিয়েছেন কলেজের জমিদাতার প্রতিনিধি ইয়াসিন আলী। তার লিখিত দরখাস্তের কপি আমার কাছে রয়েছে। কলেজের ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের প্রতিবাদে নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি দেয়ার কপি ও মানববন্ধনের ভিডিও রেকর্ড রয়েছে এবং শিক্ষার্থীরা অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে ক্যামেরার সামনে কথাও বলেছেন।

কলেজে সরজমিনে গেলে অধ্যক্ষ গাছ কাটা টেন্ডারের কপি দেখাতে পারেননি। এই বিষয়গুলো জানতে চাইলে একপর্যায়ে ক্যামেরার সামনে থেকে উঠে চলে যান তিনি, যা আমাদের কাছে ভিডিও ফুটেজ রয়েছে।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :