ইটভাটায় গাঁজা উৎপাদন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২১, ১৭:৩২

গাজীপুরের কালিয়াকৈরে একটি ইটভাটায় গাঁজা চাষের অভিযোগ পাওয়া গেছে। মানুষের আনাগুনা কম থাকায় দীর্ঘদিন ধরে গাঁজা গাছের চাষ করে আসছিলেন ওই ইট ভাটার ম্যানেজার ও কর্মচারীরা। উপজেলার আটাবহ ইউনিয়নের শাহবাজপুর এলাকায় মেসার্স নাসির ব্রিকস নামের এক ইট ভাটায় এ ঘটনা ঘটে।

গত বৃহস্পতিবার রাতে কয়েকটি বড় আকারের গাঁজা গাছসহ ভাটার ম্যানেজার ও মিল পার্টিকে আটক করেন এলাকাবাসী। পরে ওই রাতেই ইট ভাটার মালিক নাসির উদ্দিন এলাকার মাতব্বরদের সঙ্গে মোটা অংকের উৎকোচের বিনিময়ে ঘটনাটি ধামাচাপার চেষ্টা করেন।

এলাকাবাসী জানায়, ইটভাটার মৌসুম চালু হলেই ডুবাইল, বেগুনবাড়ি, শাহবাজপুর, উল্টাপাড়াসহ আশপাশের এলাকাগুলো হয়ে ওঠে মাদকের আখড়া। এসব মাদক ব্যবসার সঙ্গে বেশিরভাগ জড়িত থাকে ইটভাটায় কর্মরত শ্রমিকরা। সন্ধ্যা হলেই ভাটা ও আশপাশের নিরিবিলি পরিবেশে শুরু হয় গাঁজাসহ অন্যান্য মাদকের আসর।

বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা থাকায় এসব আসরে মাদক সরবরাহ অনেকটাই বন্ধ হয়ে গেছে। তাই বিকল্প হিসেবে মেসার্স নাসির ব্রিকসের ম্যানেজার রবি খান ও মিলের শ্রমিকরা ইট ভাটার ভেতরেই প্রাথমিকভাবে গাঁজা চাষ শুরু করেন।

শুরুতে চারাগুলো ছোট থাকায় এলাকাবাসীর চোখে না পড়েনি। গাছগুলো বড় হলে ঘটনাটি এলাকাবাসী ও কিছু মাদক কারবারির মধ্যে ছড়িয়ে পড়ে।

স্থানীয় লোকজন টের পেয়ে গত বৃহস্পতিবার রাতে কয়েকটি গাঁজা গাছসহ ম্যানেজার রবি খান ও মিল পার্টির প্রধানকে আটক করেন। অভিযুক্ত ম্যানেজার রবি খান বলেন, আমি ওই গাঁজা গাছ সম্পর্কে আগে জানতাম না। আজকে প্রথম দেখলাম।

তবে ইট ভাটার মালিক নাসির উদ্দিন ফোনে ঢাকাটাইমসের এই প্রতিবদককে বলেন, এ ঘটনা সম্পূর্ণ মিথ্যা। আমি অসুস্থ আছি। সুস্থ হয়ে আপনার সঙ্গে দেখা করে কথা বলব।

এ বিষয়ে গাজীপুর জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ জানান, এ ঘটনাটির সটিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :