মতিন খসরু ও শামসুজ্জামানের মৃত্যু বিএসএমএমইউর উপাচার্যের শোক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ২১:০৪

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সভাপতি ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এমপি এবং বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বুধবার এক শোকবার্তায় বিএসএমএমইউর উপাচার্য বলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং জাতীয় সংসদে আমার অত্যন্ত ঘনিষ্ঠ সহকর্মী আবদুল মতিন খসরু বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত নেতা ছিলেন। আইন অঙ্গনে তিনি যেমন প্রাজ্ঞ আইনজীবী ছিলেন তেমনি জাতীয় সংসদে একজন তুখোর বক্তা ও অভিজ্ঞ সদস্য ছিলেন। তিনি আওয়ামী লীগের রাজনীতিতেও অনবদ্য ভূমিকা রেখে গেছেন। গণমানুষের কাছে তার জনপ্রিয়তা ঈর্ষণীয়। তার মৃত্যু বাংলাদেশ আইন অঙ্গনসহ আওয়ামী লীগ তথা সমগ্র বাঙালি জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। তিনি অত্যন্ত সৎ ও সাদা মনের মানুষ ছিলেন। তার মৃত্যুতে আমি সত্যি মর্মাহত, শোকাগ্রস্ত। শোক জানাবার কোনো ভাষা নেই। মহান আল্লাহ রাব্বুল আল আমিনের কাছে এই প্রার্থনা করি মহান আল্লাহ যেন তাকে জান্নাত দান করেন।

বিএসএমএমইউর উপাচার্য মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও শোকাহত সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও বাংলা একাডেমির সভাপতি ও সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খানের মৃত্যুতে শোক প্রকাশ করেন বিএসএমএমইউর উপাচার্য।

বুধবার বিএসএমএমইউয়ের হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। উপাচার্য বলেন, তার বিদায়ে জাতির যে ক্ষতি হয়ে গেল তা পূরণীয় নয়। মহান আল্লাহ তাকে জান্নাতবাসী করুন ও তার শোকসন্তপ্ত পরিবারের সবাইকে এই শোক কাটিয়ে উঠতে সাহায্য করুন।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :