সবচেয়ে দামি ক্লাবের তালিকায় রিয়ালের আগে বার্সা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মে ২০২১, ১২:২৫ | প্রকাশিত : ১১ মে ২০২১, ১২:০৮

বিশ্বের সবেচেয়ে দামি ক্লাবের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। এই তালিকায় চার নম্বরে রয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। আর দামি ফুটবল ক্লাবের তালিকা করা হলে সেখানে সবার উপরেই থাকছে ন্যু ক্যাম্পের এই ক্লাবটি। আর তার ঠিক পরের অবস্থানেই রয়েছে আরেক স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

ফোর্বস ম্যাগাজিন কর্তৃক তৈরি করা বছরের সবচেয়ে ধনী ফুটবল টিমের তালিকায় প্রথম স্থানে ঠাঁই করে নিয়েছে বার্সা। গত মাসেই অবশ্য বিশ্বের সবচেয়ে ফুটবল ক্লাব হিসেবে রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলেছিল তারা। সবচেয়ে দামি খেলাধুলার ক্লাবের তালিকায় বার্সার মোট মূল্যমান ধরা হয়েছে ৪ দশমিক ৭৬ বিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০ হাজার ৩৭২ কোটি টাকা)। রিয়াল মাদ্রিদের মোট মুল্যমান ৪ দশমিক ৭৫ বিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০ হাজার ২৮৭ কোটি টাকা)।

বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ ফুটবলে দামি ক্লাবের তালিকায় শীর্ষে থাকলেও বিশ্বের দামি ক্লাবের তালিকায় তাদের অবস্থান অবশ্য আরো পেছনে। এই তালিকায় বার্সা এবং রিয়াল যথাক্রমে চারে এবং পাঁচে অবস্থান করছে। তালিকার শীর্ষ দশে জায়গা করে নিতে পেরেছে আরেকটি ফুটবল ক্লাব। দশে থাকা বায়ার্নের মোট মূল্যমান ৪ দশমিক ২১ বিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৫ হাজার ৭০৭ কোটি টাকা)।

শুক্রবার প্রকাশিত ৫০টি ধনী ক্লাবের তালিকা অনুসারে দেখা যাচ্ছে মার্কিন বাস্কেটবল দল ডালাস কাউবয় হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি স্পোর্টস ক্লাব। গত বছর তাদের মূল্য ছিল ৫.৭ বিলিয়ন ডলার। এবার তাদের উন্নতি হয়েছে আরও ৩.৬ বিলিয়ন ডলার।

মেজর বেজবল টিম নিউইয়র্ক ইয়াঙ্কিস রয়েছে দ্বিতীয় স্থানে। তাদের মূল্য ৫.৩ বিলিয়ন ডলার। বাস্কেটবল দল নিউইয়র্ক নিকসের মূল্য ৫ বিলিয়ন ডলার। তারা রয়েছে তৃতীয় স্থানে।

(ঢাকাটাইমস/১১মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :