মতিঝিলে প্রেস কর্মচারী হত্যা: মূলহোতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২১, ১৭:২১

রাজধানীর মতিঝিল থানার আরামবাগ এলাকায় প্রেস কর্মচারী রাসেল হত্যাকাণ্ডের মূল আসামি শাকিলকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে তাকে ফকিরাপুলের আল-আকাসা আবাসিক হোটেল থেকে গ্রেপ্তার করা হয়। এ সময়ে তার কাছ থেকে হত্যায় ব্যবহৃত ছুরি, মোবাইলফোন এবং হোটেল থেকে সিসি ক্যামেরার ডিভিয়ার এবং বোর্ডার রেজিস্ট্রর জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত শাকিলের বরাত দিয়ে র‌্যাব জানায়, শাকিল নিহত রাসেলের ঘনিষ্ঠ বন্ধু। শাকিল আরামবাগ এলাকার সাহারা প্রিন্টিং প্রেসের কর্মচারী হিসেবে কাজ করতেন। গত ১৮ এপ্রিল রাসেল তার বান্ধবীসহ রেস্টুরেন্টে খেতে যান। সেখানে শাকিল তার বন্ধুদের সাথে উপস্থিত হন। তখন রাসেল তাকে অপমান করেন। এই ঘটনা থেকে তাদের মধ্যে শত্রুতা তৈরি হয়। এই ঘটনাটি মীমাংসা করার জন্য গত ১১ মে ২ রাসেলকে আরামবাগ হাই স্কুলের সামনে ডেকে নিয়ে আসেন। রাসেলকে শায়েস্তা করার জন্য শাকিল পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্যান্টের পকেটে করে ছুরি নিয়ে আসেন।

ঘটনাটি মীমাংসাকালে কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজিত হয়ে পূর্ব ছুরি দিয়ে সে রাসেলকে নির্মমভাবে আঘাত করেন। এতে রাসেল গুরুতর আহত হন। পরে শাকিল ঘটনাস্থল থেকে পালিয়ে আল-আকাসা আবাসিক হোটেলে অবস্থান নেন। আহত রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

গ্রেপ্তারকৃত মো. শাকিল লক্ষীপুর জেলার সদর থানার চর আবাবিল গ্রামের মো. হজরত আলী বেপারীর ছেলে।

এ ব্যাপারে র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) বীণা রানী দাস ঢাকাটাইমসকে বলেন, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

ঢাকাটাইমস/১২মে/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :