রিয়াল মাদ্রিদের নতুন কোচ আনচেলত্তি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুন ২০২১, ১৬:০১ | প্রকাশিত : ০২ জুন ২০২১, ১১:৫৪

শিরোপাহীন মৌসুম শেষ করার পর স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব ছেড়ে দেন ইতালিয়ান কিংবদন্তি জিনেদিন জিদান। এরপর নতুন কোচের সন্ধানে ছিল ক্লাব কর্তৃপক্ষ। অবশেষে ছয় বছর আগের কোচ কার্লো আনচেলত্তিকে আবারো দায়িত্ব দিল রিয়াল মাদ্রিদ।

জিদানের উত্তরসূরি হিসেবে অনেকেরই নাম উচ্চারিত হচ্ছিল। মাসিমিলিয়ানো অ্যালেগ্রি, আন্তোনিও কন্তে, মাওরিসিও পচেত্তিনো, এমনকি রাউল গঞ্জালেজের নামও শোনা যাচ্ছিল সম্ভাব্য কোচের তালিকায়। অ্যালেগ্রি এরই মধ্যে জুভেন্টাসের দায়িত্ব নিয়ে ফেলেছেন। বাকিদের সঙ্গে হঠাৎই উঠে আসে আনচেলত্তির নাম এবং তাকেই শেষ পর্যন্ত চূড়ান্ত করলো ফ্লোরেন্তিনো পেরেজরা।

২০১৪ সালে আনচেলত্তির কোচিংয়েই মহা প্রতীক্ষিত ‘দেসিমা’বা দশম চ্যাম্পিয়নস লিগ জিতেছিল রিয়াল। তাঁর অধীনে রিয়াল একটি করে কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতলেও একবারও লা লিগা জিততে পারেনি।

২০১৯ সালের ডিসেম্বরে এভারটনের দায়িত্ব নেন তিনি। এখনো তার সঙ্গে দুই বছরের চুক্তি বাকি রয়েছে ক্লাবটির। যদিও চলতি মৌসুম ভালো কাটেনি এভারটনের। প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দশম স্থানে থেকে শেষ করেছে তারা।

উল্লেখ্য, ২০২০-২১ মৌসুমে জিদানের অধীরে একটি ট্রফিও জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। পরে সমর্থকদের কাছে লেখা এক খোলা চিঠিতে প্রিয় ক্লাবের কর্তাদের ওপর তাঁর অভিমানের কথা জানিয়ে জিদান লেখেন, ‘আমি কিন্তু কখনোই অনুশীলন করাতে হাঁপিয়ে উঠিনি। ২০১৮ সালের মে মাসে ক্লাব ছেড়েছিলাম। কারণ, তখন আমার মনে হয়েছিল, আড়াই বছরের সাফল্য এবং এতগুলো শিরোপার পর দলকে উদ্বুদ্ধ করতে নতুন কাউকে দরকার। কিন্তু এখনকার পরিস্থিতি ভিন্ন। এবার আমি ক্লাব ছাড়ছি। কারণ, ক্লাব আমার ওপর সেভাবে আস্থা রাখতে পারছিল না।’

(ঢাকাটাইমস/০২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন শহীদ আফ্রিদি

কোচ বানাতে চায়নি ভারতীয় বোর্ড, মিথ্যা বলছেন পন্টিং-ল্যাঙ্গাররা!

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম দল হিসেবে যে লজ্জার রেকর্ড গড়ল বাংলাদেশ

যে কারণে ভারতের কোচ হতে চান না ল্যাঙ্গার

বাংলাদেশের হারের পর ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল কায়েস

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর যে অজুহাত দিলেন শান্ত

সিরিজ বাঁচানোর ম্যাচে আজ যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

সংবাদমাধ্যমের দাবি: বায়ার্নের নতুন কোচ হচ্ছেন কোম্পানি!

এলপিএলে মুস্তাফিজের দলের চুক্তি বাতিল, গ্রেপ্তার বাংলাদেশি মালিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :