৫১ বছর পর রোমানিয়াকে হারাল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুন ২০২১, ১৫:৩১ | প্রকাশিত : ০৭ জুন ২০২১, ১৫:২৬

অর্ধশতকের বেশি সময় পর রোমানিয়াকে হারাতে সক্ষম হলো ইংল্যান্ড জাতীয় ফুটবর দল। ১৯৭০ সালের পর রবিবার রাতে মাঠে নামার আগে মোট সাতটি ম্যাচ খেললেও একটিতেও জিততে পারেনি ইংলিশরা। অতপর মিলল জয়ের সুবাস। মার্কোস রাশফোর্ডের পেনাল্টি থেকে করা গোলে রোমানিয়ার বিপক্ষে ১-০ গোল ব্যবধানে জয় পেয়েছে গ্যারেথ সাউদগেটের শিষ্যরা।

বিগত ৫১ বছরে মোট সাতবার রোমানিয়ার বিপক্ষে মাঠে নামলেও কোনো ম্যাচে জিততে পারেনি ইংল্যান্ড। চারটি ম্যাচ ড্র হলেও হেরেছে বাকি তিন ম্যাচে। তাই পরাজয়ের গ্লানি মুছতে জয়ের লক্ষ্যে এদিন মাঠে নামেন ইংলিশ ফুটবলাররা।

তবে মাঠে নেমে প্রথম মিনিটেই গোল খেয়েই বসেছিল স্বাগতিকরা। নিচু ক্রসে কাছের পোস্ট দিয়ে একটুর জন্য জালের দেখা পাননি ডেনিস আলিসেস। দশম মিনিটে আবার সুযোগ আসে সফরকারীদের সামনে। ডি-বক্সে বিপজ্জনক জায়গা থেকে গোলরক্ষক বরাবর শট নিয়ে দলকে হতাশ করেন রাজওয়ান মারিন।

ম্যাচের ৩৮তম মিনিটে ডি-বক্সের মাথা থেকে জ্যাডন স্যানচোর বাঁকানো শট ব্যর্থ হয় ক্রসবারে লেগে।

প্রথমার্ধের পাত্তাই না পাওয়া ইংল্যান্ড দলই দ্বিতীয়ার্ধে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়। ৬৭তম মিনিটে সফল স্পট কিকে ইংল্যান্ডকে এগিয়ে নেন হ্যারি কেইনের অনুপস্থিতিতে এই ম্যাচে দলকে নেতৃত্ব দেওয়া র্যাশফোর্ড। জ্যাক গ্রিলিশকে টিবেরিউ কাপুসা ফাউল করায় পেনাল্টি পেয়েছিল তারা।

৭ মিনিটি পর সমতা প্রায় ফিরিয়েই ফেলেছিল রোমানিয়া। কর্নার থেকে বল পেয়ে যান অরক্ষিত আলেকসান্দ্রু। তার শট ফিরিয়ে দেন মিঙ্গস, কিন্তু কাটেনি বিপদ। ফিরতি বলে আন্দ্রেই ইভানের শট ঝাঁপিয়ে কোনোমতে ঠেকান ইংলিশ গোলরক্ষক।

এরপর ম্যাচে আর কোনো গোল হয়নি। ফলে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

(ঢাকাটাইমস/০৭জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :